tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২০ অক্টোবর ২০২৩, ১১:৩৫ এএম

ইংল্যান্ড দলে ফিরছেন বেন স্টোকস


bec-20231020110224

বিশ্বকাপের প্রথম তিনটি ম্যাচ মিস করেছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বেন স্টোকস। নিতম্বের ইনজুরির কারণে খেলতে পারেননি অবসর ভেঙে দলে ফেরা এই বিধ্বংসী ব্যাটার। তবে ফিটনেস নিয়ে সর্বশেষ করা ঘোষণামতে, খেলার জন্য ফিট হয়ে উঠেছেন স্টোকস। আগামী শনিবার (২১ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে দেখা যেতে পারে মারকুটে এই ব্যাটারকে।


দলে ফেরার বিষয়ে বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে স্টোকস বলেছেন, ‘টুর্নামেন্ট শুরু হওয়ার আগে আমার ইনজুরিটা হতাশাজনক ছিল। কিন্তু সেখান থেকে দলে ফেরার জন্য কঠোর পরিশ্রম করেছি। দলে জায়গা পেতে নিজেকে প্রস্তুত করেছি। শেষ ম্যাচের পর থেকে মুম্বাইয়ে অনুশীলন শুরুর আগ পর্যন্ত আমরা কয়েকদিন সময় পেয়েছি। আমি দলে ভালো অবদান রাখব। আমি মনে করি, সবকিছু বেশ ভাল। আমি একটি ভালো অবস্থানে রয়েছি।’

বাঁ-হাতি এই ইংলিশ অলরাউন্ডার আরও বলেন, ‘আমরা টুর্নামেন্টে মাত্র তিনটি ম্যাচ খেলেছি। এখনও অনেক পথ পাড়ি দিতে হবে। এটা (আফগানিস্তানের কাছে হার) খুবই হতাশাজনক ছিল। তবে দিন শেষে আমরা বিশ্বকাপে ক্রিকেটের একটি ম্যাচ হেরেছি। সবাইকে খেলায় হারতে হয়। কিন্তু আমাদের জয়ে ফেরা উচিত, এটিই ছিল আমাদের বড় চ্যালেঞ্জের বিষয়। কারণ আমরা বুঝেছি যে, সক্ষমতা থাকা সত্ত্বেও আমরা ভালো পারফর্ম করতে পারিনি। আরও অনেক ক্রিকেট খেলা বাকি আছে সেটি আমরা বুঝতে পেরেছি।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ নিয়ে স্টোকস বলেন, ‘আমরা আমাদের দ্বিতীয় জয় পেতে চাই। দক্ষিণ আফ্রিকা এখন পর্যন্ত সত্যিই ভাল পারফরম্যান্স করছে এবং তারা ভালো দল। ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচ ( বিশ্বকাপের) হয়েছিল। এটি বিশেষ করে ব্যাট করার জন্য একটি সুন্দর জায়গা। আশা করি, এটি আমাদের জন্য সেই ম্যাচগুলোর মধ্যে একটি হতে পারে যেখানে আমরা ভালো খেলি।’

সবশেষ ১৩ সেপ্টেম্বর ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন স্টোকস। ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচে অপরাজিত ১৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি।

গত দশ দিন ধরে মাঠে অনুশীলন করছেন স্টোকস। যে কারণে ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার আফগানিস্তানের বিপক্ষে তার খেলার ইঙ্গিতও দিয়েছিলেন। যদিও শেষ পর্যন্ত খেলতে পারেননি স্টোকস। ওই ম্যাচে আফগানদের কাছে ৬৯ রানে হেরে যায় ইংল্যান্ড।

প্রথম তিন ম্যাচে বাইরে বসে থাকার হতাশা স্বীকার করলেও দলের সাফল্যে অবদান রাখতে আগ্রহী স্টোকস। নিউজিল্যান্ড ও আফগানিস্তানের কাছে দুটি পরাজয়ের পর চাপে থাকা ইংল্যান্ড এখন সবকিছু ঘুরে দাঁড়ানোর আশা করছে।

আগামী শনিবার (২১ অক্টোবর) ওয়াংখেড়ে ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ইংল্যান্ড। এর আগে তিনটি ম্যাচ খেলে দুটিতে জয় পেয়েছে ইংল্যান্ড। অঘটনের ম্যাচে আফগানদের কাছে হেরে বসে ইংলিশরা।

সমান পরিসংখ্যান নিয়ে মাঠে নামছে দক্ষিণ আফ্রিকাও। তাদেরও জয় দুটিতে, হার একটিতে। বিশ্বকাপে দ্বিতীয় অঘটনের দিনে নিজেদের তৃতীয় ম্যাচে দুর্বল প্রতিপক্ষ নেদারল্যান্ডসের বিপক্ষে হেরে যায় প্রোটিয়ারা।

এনএইচ