tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৭ জুলাই ২০২৪, ১৪:০৪ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ-শিক্ষার্থীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া


bbaria-20240717135427

ব্রাহ্মণবাড়িয়া শহরের কাউতলী এলাকার কয়েকটি স্থানে কোটা সংস্কার আন্দোলনে যুক্ত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে।


বুধবার (১৭ জুলাই) দুপুর ১২টায় কোটা আন্দোলনকারীদের ইটপাটকেল নিক্ষেপে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিন আহত হয়েছেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সরেজমিনে দেখা যায়, কোটা সংস্কারের দাবি নিয়ে কাউতলী এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। তারা কাউতলীর প্রধান সড়ক হয়ে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের উদ্দেশ্যে মিছিল নিয়ে যাওয়ার পথে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিন মিছিলটির গতিরোধ করেন। তখন আন্দোলনকারীরা ও রবিনের কথা কাটাকাটির একপর্যায়ে আন্দোলনকারীরা রবিনের ওপর হামলা করে ও ইটপাটকেল ছুড়েন। এতে রবিনের কপাল কেটে যায় এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হন। খবর পেয়ে ছাত্রলীগের কর্মীরা এসে ধাওয়া দিলে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এদিকে বুধবার সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। সেসময় শিক্ষার্থীদের মাঝে ভয় ও আতঙ্ক তৈরি করতে ছাত্রলীগের কর্মীরা ১০-১৫টি ককটেল বিস্ফোরণ করে। তাছাড়া শহরের কাউতলীর মোড়ে ছাত্রলীগের কর্মীরা আন্দোলনকারী শিক্ষার্থীদের লাঠিসোঁটা নিয়ে ধাওয়া করে।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিল্লাল হোসেন বলেন, পুলিশ তৎপর রয়েছে। ককটেল বিস্ফোরণের বিষয়টি তদন্ত করা হবে। আন্দোলনকারীদের হামলায় ছাত্রলীগের এক নেতা আহত হয়েছে বলে শুনেছি।

এফএইচ