tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৫৩ পিএম

সরকারের পদত্যাগ ছাড়া কোনো বিকল্প নেই: মির্জা ফখরুল


20230228_111532 (1)

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ ছাড়া কোনো বিকল্প নেই। সেই জন্য আমাদের একটি পথ। সেটি হলো আন্দোলন আন্দোলন এবং আন্দোলন।


মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) যুবদলের নবঘোষিত পূর্ণাঙ্গ কমিটির নেতৃবৃন্দকে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল প্রদানকালে এসব কথা বলেন।

এসময় জিয়া পরিবার, খালেদা জিয়া এবং দেশের সমৃদ্ধি কামনায় বিশেষ মুনাজাত করা হয়। এসময় যুবদলের নতুন কমিটিতে নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান সংগঠনের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই জনগণের প্রতি তাদের দায়বদ্ধতা নেই। তারা ক্ষমতায় আসার পর থেকেই পরিকল্পিতভাবে দেশের টাকা লুট ও পাচার করতে একের পর মেগা প্রকল্প করছে। আজকে নিত্যপণ্যের দাম আকাশছোঁয়া। মূল্যস্ফীতি চরম আকার ধারণ করেছে। মানুষ চাল কিনতে পারেন না। ওএমএস বন্ধ করেছে। এখন কার্ডের মাধ্যমে চাল বিক্রি করতে চায়। এরমাধ্যমে যাতে নতুনভাবে দুর্নীতি করতে পারে। আসলে এরা দুর্নীতিবাজ সরকার।

তিনি বলেন, তারা আদানির সঙ্গে বিদ্যুৎ নিয়ে যে চুক্তি করেছে তাতে কোনো লাভ হয়নি। উল্টো আদানিকে শুধু ক্যাপাসিটি চার্জ দিতে হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। তবেই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে। গণবিরোধী সরকারকে হটাতে যুগপৎ আন্দোলনে যুবদল আরও কঠোর ভুমিকা রাখবে এই প্রত্যাশা করি।

তিনি আরও বলেন, আমাদের দাবি খুব পরিষ্কার অবিলম্বে খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দিতে হবে। তারপর অন্যকিছু।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না সহ যুবদলের বিভিন্ন পর্যায়ের শতাধিত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এমআই