tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৮ মে ২০২৪, ১০:০০ এএম

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে রাজধানীতে স্বস্তি


image_88939_1716007783
বৃষ্টিতে ছাতা মাথায় পথচারীরা। পুরোনো ছবি

প্রচণ্ড গরমে হাঁসফাঁস করছিল ঢাকাবাসী। ঘরের মধ্যে থেকেও স্বস্তি মিলছিল না তাদের। সকাল থেকেই ঢাকার আকাশে ছিল মেঘের আনাগোনা। সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। সঙ্গে ছিল প্রাণজুড়ানো শীতল হাওয়া।


শনিবার (১৮ মে) সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, বাংলামোটর, ধানমন্ডি, নতুনবাজার, বাড্ডা ও রামপুরাসহ বেশকিছু এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির খবর পাওয়া যায়।

বৃষ্টি প্রশান্তি আনলেও অফিসগামীদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে। ছাতা না নিয়ে বের হওয়ায় অধিকাংশ মানুষকে বৃষ্টিতে কিছুটা ভিজতে হয়েছে।

এদিকে সিলেট এবং ময়মনসিংহ অঞ্চলসমূহের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে বজ্রবৃষ্টিসহ ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত সতর্কবার্তায় বলা হয়েছে, সিলেট এবং ময়মনসিংহ অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দরসমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া, টাঙ্গাইল, ঢাকা, বরিশাল এবং কুমিল্লা অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এনএইচ