tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১২ এপ্রিল ২০২৩, ১৮:০১ পিএম

চাঁপাইনবাবগঞ্জের মানুষের বিপদে সব সময় পাশে আছে জামায়াত: বুলবুল


Photo Press N Bulbul (DCS 12 April 2023)

চাঁপাইনবাবগঞ্জের মানুষের বিপদে সব সময় পাশে আছে জামায়াত বলে দাবি করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল।


বুধবার (১২ এপ্রিল) চাঁপাইনবাবগঞ্জ জেলায় সম্প্রতি চরবাগডাঙ্গা ইউনিয়নের তিনটি ও শাজাহানপুর ইউনিয়নে একটি পুড়ে যাওয়া বাড়ি পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করার সময় এসব কথা বলেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর জামায়াতে ইসলামীর আমির অধ্যাপক আমানুল্লাহ ও মোক্তার হোসেন প্রমুখ স্থানীয় জামায়াত নেতারা।

নূরুল ইসলাম বুলবুল বলেন, আগেও চাঁপাইনবাবগঞ্জের মানুষের সহযোগিতায় জামায়াত পাশে ছিল। একবার বজ্রপাতে নদীতে নৌকা ডুবি হয়। এতে ১৭ জন মানুষ মৃত্যুবরণ করে। জামায়াতে ইসলামীর পক্ষ থেকে তাদের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার করে টাকা আমরা সহযোগিতা দিয়েছিলাম। ওই ঘটনায় আহত ২১ জনকে চিকিৎসা সহায়তা দেয়া হয়েছিল। আরেকবার রেলে কাটা পড়ে তিনজন মানুষ মারা গিয়েছিল। তাদের পরিবারকে স্বান্তনা দেয়ার জন্য জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা ছুটে গিয়েছিলেন। প্রত্যেক পরিবারকে ৪০ হাজার করে সহযোগিতা দেয়া হয়েছিল। এভাবে জামায়াতে ইসলামী সব সময় চেষ্টা অব্যাহত রেখেছে ক্ষতিগ্রস্ত যেকোনো মানুষের সহযোগিতায় পাশে থাকতে।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিপিড়িত মজলুম সংগঠন। তবুও মানবতার যেকোনো বিপদে সবার আগে দেশের সবখানে জামায়াত ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে ছুটে যায়। জামায়াত শুধু রাজনৈতিকভাবে বাংলাদেশে ইসলামী রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে চায়, এমন নয়। বরং এই দেশের আপামর জনগণের সার্বিক কল্যাণে জামায়াত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। শুধুমাত্র রাষ্ট্রীয় ক্ষমতা গ্রহণ করা নয়, আমাদের মূল লক্ষ্য মানবতার কল্যাণ। প্রতিষ্ঠালগ্ন থেকেই জামায়াত জনগণের পাশে ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ।

জামায়াত নেতা বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে জনগণের সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই। এমতাবস্থায় অবাধ সুষ্ঠু নির্বাচন ও জণগণকে নিজের ভোট নিজে প্রদানের সুযোগ করে দিতে অবিলম্বে কেয়ারটেকার সরকার বা নিরপেক্ষ একটি তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করতে হবে। এ লক্ষ্যে দেশের সচেতন মহলসহ সম্মিলিতভাবে সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, আজ জামায়াতের নিবন্ধন নিষিদ্ধ করে রাখা হচ্ছে। জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসি দিয়ে বিচারিক হত্যা করা হয়েছে। জামায়াতের লাখ লাখ নেতাকর্মীর নামে হাজার হাজার মামলা দিয়ে হয়রানি অব্যাহত রয়েছে। নিজ বাড়িতে থাকার মতো পরিবেশ জামায়াতের নেতাকর্মীদের নেই। সমাজের সচেতন এসব মানুষের ব্যবসা-বাণিজ্য, চাকরি-বাকরি, কর্মক্ষেত্র সবখানে অন্যায়ভাবে জুলুম চালানো হচ্ছে। এরপরও আজকে যেখানেই দেশের জনগণ ক্ষতিগ্রস্ত অসহায় বিপদে পড়ে, জামায়াতের নেতাকর্মীরা সেখানে মানবতার পাশে ছুটে যাচ্ছে। এসব বিপদ আপদকে আমরা মহান আল্লাহর পক্ষ থেকে পরীক্ষা মনে করে। আমরা ধৈর্য ও সবরের সাথে সকল পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি। সর্বাবস্থায় আমরা আল্লাহর কাছে সাহায্য চাইতে বলি। তিনি সকল বিপদ আপদ থেকে রক্ষা করার একমাত্র মালিক। প্রেস বিজ্ঞপ্তি

এমআই