tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১১ জুন ২০২৪, ১৯:৫২ পিএম

ঈদের বিশেষ ট্রেন বুধবার থেকে


Untitled-1-9eadcfc49692ae68c13186ef75487797

ঈদ-উল-আজহা উপলক্ষ্যে মানুষের বাড়ি ফেরার সুবিধার্থে ২০টি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে; যাকে বলা হচ্ছে “ঈদ স্পেশাল ট্রেন”।


ঈদের এসব বিশেষ ট্রেনের চলাচল শুরু হবে বুধবার (১২ জুন) থেকে। ঈদ-উল-আজহা উপলক্ষ্যে বাংলাদেশ রেলওয়ের নেওয়া কর্মপরিকল্পনা থেকে এ তথ্য জানা গেছে।

কর্মপরিকল্পনায় বলা হয়, ঈদ-উল-আজহা উপলক্ষ্যে ১২ জুন থেকে সাতদিন “চাঁদপুর ঈদ স্পেশাল” (১, ২, ৩ ও ৪) চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে চলবে। একই সময়ে ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে “দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল” (৫ ও ৬), চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে “ময়মনসিংহ ঈদ স্পেশাল” (৭ ও ৮), চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে “কক্সবাজার ঈদ স্পেশাল” (৮ ও ৯) ট্রেন চলবে। এসব ট্রেন বুধবার থেকে ঈদের আগের দিন পর্যন্ত ও ঈদের পরে ৭ দিন চলাচল করবে।

এছাড়া “পার্বতীপুর ঈদ স্পেশাল” (১৫ ও ১৬) জয়দেবপুর-পার্বতীপুর-জয়দেবপুর রুটে আগামী ১৩-১৫ জুন (৩ দিন) ও ঈদের পরে ২১-২৩ জুন (৩ দিন) চলাচল করবে।

অন্যদিকে, “শোলাকিয়া ঈদ স্পেশাল” (১১ ও ১২) ভৈরব বাজার-কিশোরগঞ্জ-ভৈরব বাজার রুটে; “শোলাকিয়া ঈদ স্পেশাল” (১৩ ও ১৪) ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে; “গোর-এ-শহীদ ঈদ স্পেশাল” (১৭ ও ১৮) পার্বতীপুর-দিনাজপুর-পার্বতীপুর রুটে; “গোর-এ-শহীদ ঈদ স্পেশাল” (১৯ ও ২০) ঠাকুরগাঁও-দিনাজপুর-ঠাকুরগাঁও রুটে শুধু ঈদের দিন চলাচল করবে।

এমএইচ