tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ২১:৫৭ পিএম

জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে শিক্ষিত বেকার বলে কিছু থাকবে না: ড. মাসুদ


Photo Press Dr. Masud (DCS 13 Sep 2023) (3)

বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, বাউফলের নাগরিকগণের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আমরা তাদের হাতে সেলাই মেশিন উপহার সহ কর্মমুখি উপকরণ তুলে দিচ্ছি। আমরা মনে করি জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে এই বাউফলে শিক্ষিত বেকার বলে কিছু থাকবে না।


বুধবার (১৩ সেপ্টেম্বর) বাউফল ফাউন্ডেশনের উদ্যোগে সেলাই মেশিন উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আগামী দিনে বাউফলবাসী তাদের যোগ্য নেতৃত্ব নির্বাচনে সচেতন থেকে ভূমিকা পালন করবে। আমরা এই বাউফলের প্রত্যেককে স্বনির্ভরশীল করে নিজের এবং পরিবারের জন্য সম্মান বয়ে আনতে পারে সেই ব্যবস্থা করে দিতে চাই। সেখানে আমরা সমস্ত দল মতের ঊর্ধ্বে গিয়ে বাউফলের সকল মানুষের কল্যাণে এসব কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি। আজকেও এখানে মা-বোনদের হাতে বেশকিছু সেলাই মেশিন তুলে দিয়ে আমরা সেবামূলক কাজের ধারা অব্যাহত রেখেছি। বঞ্চিত এসব মানুষকে সহানুভূতি জানানো নয় বরং আমরা তাদের ভাই হিসেবে উপহার তুলে দিচ্ছি। যাতে করে তারা নিজ নিজ পরিবারের অসচ্ছলতাকে জয় করবে সচ্ছল হতে সক্ষম হন।

তিনি বলেন, এখানে আমরা বলছি ‘প্রশিক্ষণ নেবো, স্বাবলম্বী হবো’। এই স্বাবলম্বী হওয়ার জন্য যেসব ভাই-বোনেরা সিদ্ধান্ত নিয়েছেন, আমরা তাদের হাতেই সেলাই মেশিন সহ নানা উপকরণ তুলে দিচ্ছি। সকলকে এসব উপকরণ প্রদান করে মূলত আমরা এক একটি প্রতিষ্ঠান তৈরি করে দিচ্ছি। যারা প্রশিক্ষণ নিয়েছেন তারা নিজে যেমন উপকৃত হবেন। তেমনি আশেপাশের কর্মঠ ভাই-বোনদের একাজ শিখিয়ে তাদেরকেও সচ্ছল করতে ভূমিকা রাখবেন। এই প্রিয় বাউফল আমাদের সবার বাউফল। এটাকে গড়তে ভেদাভেদ ভুলে সকলের ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে সম্মিলিতভাবে কাজ করে যেতে হবে। ঈমানদারগণ পরস্পর ভাই ভাই, এজন্য আমরা সকলে মিলেই ভালো থাকতে চাই। বাউফলে আমার কোনো ভাই-বোন কষ্টে আছে শুনে আমরা ব্যথিত হই। রাজনৈতিক নেতৃবৃন্দ যদি একে অন্যের বিরূদ্ধাচারণ না করে সবার পাশে গিয়ে দাঁড়াতো তাহলে আজ কেউ অট্টালিকা আর কেউ ফুটপাতে পড়ে থাকতো না।

তিনি আরও বলেন, আজকে দেশবাসী অবাক হয়ে লক্ষ্য করছে, ক্ষমতাসীনরা নিজেদের মিছিলে ও রাস্তায় বোরকা পরা বোনদের দেখে বলা শুরু করেছে এটা নাকি ইরাক আফগানিস্তান হয়ে গিয়েছে। নাস্তিক মুরতাদ মন্ত্রী এমপি যারা তারা এধরনের অবাঞ্চিত বক্তব্য দিয়ে গোটা বাংলাদেশের মানুষকে অপমানিত করেছেন। আজকে যারা শাসন ক্ষমতায় বসে আছেন প্রত্যেকে নিজেদের প্রতিহিংসা চরিতার্থ করার জন্য সদা ব্যাকুল। একে অন্যের ক্ষতি করার জন্য রাজনৈতিক ব্যক্তিগণ ব্যস্ত রয়েছেন। দেশের বিশ কোটি জনগণ স্বাক্ষী অর্থবহ একটি বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন মরহুম মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী (রাহি.)। তাকে পরিকল্পিত ভাবে মিথ্যা মামলা দিয়ে ষড়যন্ত্র করে কারাগারে আটকে রেখে শেষ পর্যন্ত বিনা চিকিৎসায় তাকে হত্যা করা হয়েছে। আজকে তার কলিজারটুকরা সন্তানকেও মিথ্যা মামলা দিয়ে পরিবারের কাছে যেতে দেওয়া হচ্ছে না। অবিলম্বে আমরা এই মিথ্যা মামলা প্রত্যাহার করার জোর দাবি জানাচ্ছি। বাংলাদেশের বর্তমান চিত্রের বিষয়ে আজ থেকে পঁচিশ বছর আগেই সাঈদী (রাহি.) স্পষ্ট বক্তব্যে গোটা জাতিকে সতর্ক করেছিলেন।

ড. মাসুদ আরও বলেন, আজ বাউফলের সাড়ে তিন লাখ মানুষের জোট হিসেবে আমরা সকলে আত্মনির্ভরশীল হতে চাই। বাউফল ফাউন্ডেশনের মাধ্যমে পুরো বাউফল উপজেলাকে গড়তে আমরা এক ছাতার নিচে সকলকে আসতে আহ্বান করছি। এখানে আমাদের একদল সৎ, দক্ষ ও যোগ্য আদর্শবান ব্যক্তিদের নেতৃত্ব প্রয়োজন। বাউফল ফাউন্ডেশন সৎ, দক্ষ ও যোগ্য লোকের মাধ্যমে কুরআনের আলোকে, ইসলামের সুশাসনের পদ্ধতিতে বাউফলের উন্নয়নে কাজ করে যেতে চাই। তাই আগামীর সুখি সমৃদ্ধ দেশ গঠনে কুরআন ও সুন্নাহ মেনে পথ চলা আমাদের জন্য অতিব জরুরি। কারণ আগামীতে নৈতিকতার মান বিচারের ভিত্তিতে দেশ পরিচালিত হবে, মানবিক মূল্যবোধের ভিত্তিতে দেশ চলবে। সেই সুখী সমৃদ্ধ সমাজ দেশ রাষ্ট্র বিনির্মাণে বাউফলবাসী সহ সবার সহযোগিতা প্রত্যাশা করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউফল উন্নয়ন ফোরামের উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম, উপদেষ্টা মাওলানা মোহাম্মাদ উল্লাহ, বাউফল ফাউন্ডেশনের সহযোগী মুজাহিদুল ইসলাম, ছাত্র প্রতিনিধি মাহাদী হাসান নাহিদ, কবির হোসাইন, হাফেজ আরিফুর রহমান, লিমন হোসাইন, কামরুল ইসলাম, আব্দুল্লাহ, জোবায়ের হোসাইন, আবু মূসা সিদ্দিকুর রহমান ও বিভিন্ন পর্যায়ের স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রেস বিজ্ঞপ্তি