tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৯ অক্টোবর ২০২৩, ২০:৫৬ পিএম

সরকারের সকল অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে: বুলবুল


Photo Bulbul

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল বলেছেন, সরকারের সকল অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে।


আজ রোববার হরতাল চলাকালে রাজধানীর বিভিন্ন থানার ২০ জন নেতাকর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।

বিবৃতিতে নূরুল ইসলাম বুলবুল বলেন, মহাসমাবেশে বাধা, অবৈধ গ্রেফতারের প্রতিবাদ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবীতে জামায়াতে ইসলামীর শান্তিপূর্ণ হরতাল চলাকালে রাজধানীর বিভিন্ন থানায় সম্পুর্ন অন্যায়ভাবে ২০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আমি এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি।

তিনি বলেন, ফ্যাসিস্ট আওয়ামী সরকার দেশকে এক ভয়াবহ অবস্থার দিকে ঠেলে দিচ্ছে। সরকার জামায়াতসহ বিরোধীদলের হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করে দেশকে আজ এক বৃহৎ কারাগারে পরিণত করেছে। আওয়ামী সরকার গণতন্ত্রে বিশ্বাসী নয় বলেই তারা জামায়াতে ইসলামীর উপর দমন-পীড়ন চালিয়ে আমাদেরকে স্তব্ধ করে দিতে চায়। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, গ্রেফতার করে, মামলা দিয়ে, জুলুম-নির্যাতন ও দমন-পীড়ন চালিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন থেকে জামায়াতে ইসলামীকে দূরে রাখা যাবে না। আমরা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের দেশ ও জনগণের পক্ষে ভূমিকা পালনের আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, জনগণের ভোট ও ভাতের অধিকার হরণকারী আওয়ামী সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই। গতকাল রাজধানীর শাপলা চত্বরে জামায়াতের মহাসমাবেশে জনসমুদ্রের মাধ্যমে দেশের জনগণ জানিয়ে দিয়েছে তারা আর এই জালিম সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। তাই অবিলম্বে কেয়ারটেকার সরকারের দাবি মেনে নিয়ে ক্ষমতা থেকে সরে দাঁড়ানো এবং আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল নেতাকর্মী ও আলেম-ওলামার মুক্তি দেওয়ার জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি। অন্যথায় সরকারের সকল অন্যায় ও অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে রাজধানী ঢাকাবাসী জেগে উঠেছে, এবার আন্দোলন সফল করে নিজেদের অধিকার আদায় করেই তারা ঘরে ফিরবে ইনশাআল্লাহ।

প্রেস বিজ্ঞপ্তি