tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২৪, ১৫:৪২ পিএম

পিটিআইয়ের সমাবেশ কঠোরভাবে নিয়ন্ত্রণের দাবি নওয়াজের


Pro-Iran-groups-in-Iraq-claim-drone-attack-at-Israel-Statement-(11)-66fe5e96abc0f

ইমরান খানের মুক্তির দাবিতে সাম্প্রতিক সপ্তাহগুলোতে পাকিস্তানে নিয়মিত বিক্ষোভ সমাবেশ করছে পিটিআই। এসব সমাবেশ ঠেকাতে পুলিশের পক্ষ থেকে ১৪৪ ধারা জারির ঘটনাও ঘটেছে।


বিরোধীদের অভিযোগ, জনগণের নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করছে পিটিআই।

কারাগার থেকে নেতাকর্মী এবং সমর্থকদের রাস্তায় নেমে আসার আহ্বান জানিয়ে আসছেন ইমরান খান। তার তীব্র সমালোচনায় পাকিস্তান সরকারে অস্বস্তি বাড়ছে দিনের পর দিন।

এমন আবহে এক অনুষ্ঠানে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সভাপতি নওয়াজ শরিফ বলেছেন, পিটিআইয়ের সমাবেশকে আরো কঠোরভাবে নিয়ন্ত্রণের উচিত। একইসঙ্গে জেলবন্দি ইমরান খানতে নম্রতা শিখতে এবং বড় বড় মন্তব্য করা থেকে বিরত থাকতে বলেছেন।

নওয়াজের ভাষ্য, খাইবার পাখতুনখোয়ার ক্ষমতাসীন দল প্রদেশের উন্নয়নে আগ্রহী নয়। সেখানে অরাজক পরিস্থিতি তৈরি করা হচ্ছে।

তিনি প্রশ্ন রেখে আরো বলেন, ‘পিটিআই কোন বড় প্রতিশ্রুতি পূরণ করেছে। তাদের পারফরম্যান্স শূন্য এবং তারা যখনই সুযোগ পায় শুধু প্রতিবাদ করে’।

পিটিআই বিক্ষোভকারীদের দিকে ইঙ্গিত নওয়াজ বলেন, ‘তারা টিয়ার গ্যাসের শেল নিয়ে পাঞ্জাব আসে। আমি মনে করি এই ধরনের আচরণকে কঠোরভাবে মোকাবেলা করা উচিত’।

নওয়াজের অভিযোগ, তার কাছে সাবেক প্রধান বিচারপতি সাকিব নিসারের একটি অডিও রেকর্ডিং রয়েছে, যাতে তাকে ক্ষমতাচ্যুত করতে এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানকে ক্ষমতায় আনার তথ্য রয়েছে।

লন্ডনে চার বছরের স্বেচ্ছা নির্বাসন শেষে গত বছরের অক্টোবরে দেশে ফিরেন নওয়াজ শরিফ। ১৯৯২, ১৯৯৯ এবং ২০১৭ সালে ক্ষমতায় এলেও মেয়াদ শেষ করতে পারেননি পাকিস্তানের সাবেক তিনবারের এই প্রধানমন্ত্রী।

তথ্যসূত্র : জিও নিউজ


এসএম