tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭ এএম

নতুন ডিসিদের কর্মস্থলে যেতে বারণ, প্রধান উপদেষ্টার সঙ্গে ব্রিফিং স্থগিত


126997_22

প্রধান উপদেষ্টার সঙ্গে নতুন নিয়োগ পাওয়া জেলা প্রশাসকদের (ডিসি) ব্রিফিংটি অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে।


সদ্য নিয়োগ পাওয়া ৫৯ জন জেলা প্রশাসকদের (ডিসি) একটি ব্রিফিং আজ বুধবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেটি স্থগিত করা হয়। এজন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ডিসিদের নতুন কর্মস্থলে যোগ দিতে নিষেধ করা হয়েছে। তাদের ঢাকায় অবস্থান করতে বলা হয়েছে। সবাইকে হোয়াটসঅ্যাপে এ বার্তা প্রেরণ করা হয়েছে এবং প্রাপ্তিস্বীকার করতে বলা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, ‘প্রধান উপদেষ্টার সঙ্গে নতুন নিয়োগ পাওয়া সব ডিসিদের একটি ব্রিফিং সকাল ১১ টায় প্রধান উপদেষ্টার কার্যালয়ে নির্ধারিত ছিল। অনিবার্য কারণবশত সেই ব্রিফিংটি স্থগিত করা হয়েছে। এ প্রেক্ষিতে আমরা কর্মস্থলের উদ্দেশে তাদের যাত্রা করতে বারণ করেছি। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাদের ঢাকায় অবস্থান করতে বলেছি।’

প্রসঙ্গত, সোমবার দেশের ২৫ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয় সরকার। পরদিন মঙ্গলবার আরও ৩৪ জেলায় ডিসি নিয়োগ দেয়া হয়।

তবে ডিসি হিসেবে নতুন নিয়োগ পাওয়া এই ৫৯ জনের মধ্যে অনেককে নিয়ে তীব্র আপত্তি ও ক্ষোভ জানানো হয়। বিগত ১৬ বছর ধরে বঞ্চিত ও বৈষম্যের শিকার বলে ক্ষুব্ধ জানান কর্মকর্তারা।

তারা বলছেন, অন্তর্বর্তী সরকার নতুন যাদের জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে, তারা বিগত সরকারের সুবিধাভোগী ও আশীর্বাদপুষ্ট। আওয়ামী লীগ সরকারের সময়েও এসব কর্মকর্তারা ভালো পদে ছিলেন। নতুন নিয়োগ পাওয়া ডিসিদের প্রজ্ঞাপন বাতিলের দাবি জানান তারা। এ নিয়ে গতকাল মঙ্গলবার বিকাল তিনটার পর থেকে মন্ত্রিপরিষদ সচিব ও জনপ্রশাসন সচিবের সঙ্গে তাদের দফায় দফায় বৈঠক হয়।

এফএইচ