tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২০ জুন ২০২৪, ২০:১০ পিএম

চিকিৎসায় কোনো অবহেলা মেনে নেয়া হবে না: স্বাস্থ্যমন্ত্রী


health-minister

চিকিৎসায় কোনো ধরনের অবহেলা মেনে নেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বললেন, মানুষের জীবন একটাই। চলে গেলে আর আসে না। তাই চিকিৎসায় কোনো অবহেলা মেনে নেব না। আমার একটাই কথা কোয়ালিটি চিকিৎসা চাই। কোয়ান্টিটি না।


বৃহস্পতিবার (২০ জুন) ঢাকার বিভিন্ন বেসরকারি হাসপাতাল পরিদর্শন করেন তিনি। এ সময় এসব কথা বলেন। কোনো ভুল চিকিৎসার জন্য কারও জীবন যেন না যায়, সে দিকে নজর রাখতে আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

ডা. সামন্ত লাল সেন এ সময় জানান, দায়িত্ব নেয়ার পর তিনি ঠিক করেছেন সারাদেশের স্বাস্থ্যব্যবস্থা সরজমিনে দেখবেন। এর অংশ হিসেবে প্রতিদিন বিভিন্ন হাসপাতালে যাচ্ছেন। আর গিয়ে সেখানকার চিকিৎসক ও রোগীদের সঙ্গে কথা বলছেন।

আজ তিনি ধানমন্ডি ল্যাবএইড হাসপাতালের জরুরি বিভাগ, মেডিকেল চেকআপ রুম, এন্ডোসকপি ও কলোনস্কপি বিভাগ, সিসিইউ বিভাগসহ বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন। এছাড়া রেডিওলজিস্টসহ মেডিকেল কনসালটেন্টদের সঙ্গে চিকিৎসা সেবা পদ্ধতি নিয়ে বিস্তারিত কথা বলেন।

পরে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল পরিদর্শন করেন। সেখানে গ্যাস্ট্রোএন্টারোলজিসহ বিভিন্ন বিভাগ পরিদর্শন করে রোগী ও চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

এমএইচ