tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ জুলাই ২০২৩, ১৯:৩৬ পিএম

সরকারের প্রতি গণঅনাস্থা জানাতে রাজপথে নেমে আসুন: রেজাউল করিম


2

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ বরেণ্য আলেম-উলামার অবিলম্বে নিঃশর্ত মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের গণদাবি আদায়ের লক্ষ্যে ১ আগস্টের সমাবেশ সফল করতে নগরবাসীকে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসে সরকারের প্রতি গণঅনাস্থা জানানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।


শুক্রবার সকালে রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল জোন আয়োজিত এক ভার্চুয়াল রুকন ও ইউনিট দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও অঞ্চল পরিচালক হেমায়েত হোসাইনের সভাপতিত্বে এবং ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও সহকারি অঞ্চল পরিচালক মু. আতাউর রহমান সরকারের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দীয় মজলিসে শূরা সদস্য ড. মাওলানা হাবিবুর রহমান।

উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট জিল্লুর রহমান আজমী, মাওলানা আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার নোমান আহমেদি, হাফেজ আহসান উল্লাহ, আলাউদ্দিন ও আবু তানজিল প্রমুখ।

ড. রেজাউল করিম বলেন, দেশে মূল্য পরিস্থিতি এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে গেলেও সরকারের সে বিষয়ে কোনো মাথাব্যথা নেই বরং সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় সরকার সংশ্লিষ্টদের লাভবান করার জন্যই পরিকল্পিতভাবে বাজার পরিস্থিতির অবনতি ঘটনো হয়েছে। তারা বন্ধুপ্রতীম রাষ্ট্র, উন্নয়ন সহযোগী দেশ ও আন্তর্জাতিক সংস্থাগুলোর পরামর্শের কোনো কর্ণপাত করছে না। মূলত, জনগণ আওয়ামী লীগকে ভোট দেয় না বলেই তারা এখন দেশ ও জনগণের বিরুদ্ধেই রীতিমতো যুদ্ধ ঘোষণা করেছে। আর তাদের দাম্ভিকতার কারণেই এখন পতন অবশ্যাম্ভাবী হয়ে উঠেছে। সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে জনগণও ঐক্যবদ্ধ। তাই দেশ, জাতি, গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধের স্বার্থেই এই অগণতান্ত্রিক ও ফ্যাসীবাদী সরকারের বিরুদ্ধে তীব্র গণপ্রতিরোধ ও শেষ পর্যন্ত সংগ্রাম অব্যাহত রাখতে হবে। তিনি নৈশ্য ভোটের সরকারের পতনের লক্ষ্যে দলমত, ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে প্রতিহিংসা ও অপরাজনীতির পথ বেছে নিয়েছে। তারা সরকার পতনের চলমান গণআন্দোলন নস্যাৎ করে ফ্যাসীবাদী ও স্বৈরতান্ত্রিক শাসন দীর্ঘায়িত করার জন্যই বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব, বর্ষীয়ান জননেতা আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান ও তারুণ্যের অহংকার মহানগরী আমীর মুহম্মদ সেলিম উদ্দিনসহ জামায়াতের শীর্ষনেতাদের কারাগারে আটক করে জুলুম-নির্যাতন চালাচ্ছে। তারা নিজেদের অধীনে তামাশা ও ভাঁওতাবাজীর নির্বাচনের মাধ্যমে আবারো নির্বাচনী বৈতরণী পার হতে চায়। কিন্তু আত্মসচেতন জনতা তাদের সে স্বপ্ন কখনো সফল হতে দেবে না।

সভাপতির বক্তব্যে হেমায়েত হোসাইন বলেন, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল জাতীয় নেতৃবৃন্দকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে। এ লক্ষ্যে তিনি আগামী ১ আগস্টে রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে জামায়াতের শান্তিপূর্ণ সমাবেশ সফল করতে সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে ইউনিট দায়িত্বশীলদের ভূমিকা রাখতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি