tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩০ মে ২০২৪, ২১:২৮ পিএম

নৈতিক দায়বোধ থেকেই দায়িত্ব ক্ষতিগ্রস্ত মানুষের জন্য কাজ করে যাচ্ছে ছাত্রশিবির : শিবির সেক্রেটারি


ছাত্রশিবির

সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, “বিপদে মানুষের পাশে দাঁড়ানো আমরা আমাদের নৈতিক দায়িত্ব বলে করি। সেই দায়িত্ব থেকেই ছাত্রশিবির রিমালে আক্রান্ত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য কাজ করে যাচ্ছে এবং শেষ পর্যন্ত তাদের পাশে থাকবে, ইনশাআল্লাহ।”


বৃহস্পতিবার (২৯ মে) ভোলা জেলার ঘূর্ণিঝড়ে আক্রান্ত এলাকায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণসামগ্রী উপহার প্রদানকালে তিনি এসব কথা বলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় স্পোর্টস সম্পাদক জাকির হোসেন, বরিশাল মহানগর সভাপতি, ভোলা শহর ও জেলা শাখার সভাপতিসহ অন্যান্য দায়িত্বশীলবৃন্দ।

তিনি বলেন, “আমরা মনে করি, যেকোনো বিপদ-মুসিবত আল্লাহর পক্ষ থেকে বান্দার জন্য পরীক্ষা একটি মাধ্যম। আল্লাহ তায়ালা মানুষকে এসব দিয়ে পরীক্ষা করে থাকেন। তাই আমাদেরকে ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবিলা করতে হবে।”

তিনি আরও বলন, “ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস ও ভারী বৃষ্টিপাতের কারণে ভোলাসহ সাতক্ষীরা থেকে শুরু করে চট্টগ্রাম পর্যন্ত প্রায় পুরো উপকূলই ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের অভ্যন্তরেও অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। হাজার হাজার মাছের ঘের ও পুকুর, ফসলি জমি ডুবে গেছে। এ ক্ষতি কাটিয়ে উঠতে সরকারসহ বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

আমরা দেখতে পাচ্ছি, আমাদের দেশের সরকার ঋণের পাহাড় গড়ে দেশ চালাচ্ছেন। অবকাঠামোগত দৃশ্যমান যে উন্নয়ন দেখতে পাচ্ছি, এর পেছনে রয়েছে হাজার হাজার কোটি টাকার ঋণ ও দুর্নীতি। অথচ এসব উন্নয়নে সাধারণ মানুষ সুফল পাচ্ছে না। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি, টেকসই উন্নয়নের দিকে মনোযোগ দিন। উপকূলবাসীর জন্য স্থায়ী প্রকল্প গ্রহণ করুন।”

উল্লেখ্য, কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেলের নেতৃত্বে কেন্দ্রীয় টিম উপকূলীয় অঞ্চল ভোলা জেলার চরফ্যাশন থানার চেয়ারম্যান বাজার এলাকায় ত্রাণসামগ্রী উপহার প্রদান করেন। এ ছাড়াও বিভিন্ন এলাকা পরিদর্শন করে দুর্গত মানুষের খোঁজখবর নেন।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ