tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৫ মে ২০২৪, ০৯:০০ এএম

অতর্কিত হামলায় আহত পাঁচ ভারতীয় সেনার মধ্যে একজনের মৃত্যু


india-attack-20240505080456

ভারতের জম্মু ও কাশ্মিরে গতকাল শনিবার (৪ এপ্রিল) অতর্কিত হামলায় ভারতের বিমানবাহিনীর পাঁচ সেনা আহত হন। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।


জম্মু ও কাশ্মিরের পুঞ্চ বিভাগের সুরানকোট বিভাগে এই হামলার ঘটনা ঘটে। ওই সময় বিমানবাহিনীর গাড়ির বহর লক্ষ্য করে অসংখ্য গুলি ছোড়ে অজ্ঞাত বন্দুকধারীরা।

সেনাদের ওপর হামলা চালিয়ে হামলাকারীরা জঙ্গলের ভেতর পালিয়ে যায় বলে ধারণা করছেন সামরিক কর্মকর্তারা। তারা জানিয়েছেন, হামলাকারীদের এখনো খুঁজে বের করা সম্ভব হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এ বছর ওই অঞ্চলে প্রথমবারের মতো এত বড় হামলা হয়েছে। গত বছর অঞ্চলটিতে সেনাদের লক্ষ্য করে একাধিক ভয়াবহ হামলা হলেও কয়েক মাস পরিস্থিতি বেশ শান্ত ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত কয়েকটি ছবিতে দেখা গেছে গাড়ির সামনের কাঁচে অসংখ্য গুলির চিহ্ন রয়েছে। অর্থাৎ পরিকল্পনা করে এই হামলা চালানো হয়েছে।

বিমানবাহিনীর সেনাদের হতাহতের বিষয়টি নিশ্চিত করে একটি সূত্র বলেছে, “জম্মু ও কাশ্মিরের পুঞ্চ বিভাগে ভারতীয় বিমানবাহিনীর একটি বহরে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। স্থানীয় রাষ্ট্রীয় রাইফেল ওই এলাকাটি ঘিরে ফেলেছে এবং সেখানে অভিযান শুরু করেছে। শাহিস্তারের বিমান ঘাঁটিতে গাড়িগুলো নিয়ে যাওয়া হয়েছে। কয়েকজন সেনা হতাহত হয়েছে।”

হামলার শিকার হওয়া সেনারা বিমান বাহিনীর একটি ঘাঁটিতে যাচ্ছিল। তখন তারা অতর্কিত হামলার মুখে পড়েন।

সূত্র: এনডিটিভি

এনএইচ