tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৬ পিএম

আওয়ামী সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই: মুজিবুর রহমান


অধ্যাপক-মুজিবর-রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। আওয়ামী সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই।


রোববার (১৭ সেপ্টেম্বর) সকালে মাগুরা জেলা জামায়াত আয়োজিত বার্ষিক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুজিবুর রহমান বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। তারা দেশের সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি।

তিনি বলেন, আওয়ামী সরকারের প্রতি জনগণের কোনো আস্থা নেই। জামায়াতে ইসলামীর দাবি সরকারকে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে। অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য এবারও তারা প্রহসনের নির্বাচনের পাঁয়তারা করছে। সরকারকে হুঁশিয়ার করে বলতে চাই, ২০১৪ ও ২০১৮ এর মত সাজানো প্রহসনের নির্বাচন জনগণ কিছুতেই মেনে নিবে না। বরং প্রতিহত করবে।

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর বলেন, আগামী নির্বাচনে দেশের জনগণ তাদের পছন্দের সরকার প্রতিষ্ঠা করেই ছাড়বে, ইনশাআল্লাহ। এ লক্ষ্যে দেশে গণআন্দোলন গড়ে তোলার জন্য আমি দলমত নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষের প্রতি উদাত্ত আহব্বান জানাচ্ছি।

কর্মীদের উদ্দেশে তিনি বলেন, নেতাকর্মীদেরকে আরো বেশি করে জানমালের নজরানা পেশ করতে হবে। জামায়াতের প্রত্যেক কর্মীকে বেশি বেশি সালাম দেয়া অভ্যাসে পরিণত করতে হবে, অসহায় ও ক্ষুধার্ত মানুষকে খাবার দিতে হবে এবং নিয়মিত তাহাজ্জুদের নামাজ আদায়ের মাধ্যমে মহান আল্লাহর নৈকট্য লাভের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যেতে হবে।

বিশেষ অতিথি কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক মোঃ মোবারক হোসাইন বলেন, মানবসভ্যতা ও যুদ্ধবিধ্বস্ত পৃথিবীকে বাঁচাতে রাসূল সা:-এর আদর্শ অনুসরণই একমাত্র পথ। বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রিয় জন্মভূমির সবুজ একটি কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়। তিনি জামায়াত কর্মীদেরকে দাওয়াতি কাজের মাধ্যমে দেশের সর্বস্তরের জনগণকে কুরআন প্রতিষ্ঠার আন্দোলনে সম্পৃক্ত করার আহব্বান জানান।

এসময় আরও বক্তব্য রাখেন জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মাগুরা জেলার সাবেক আমীর আব্দুল মতিন।

উপস্থিত ছিলেন জেলা জামায়াতের তারবিয়াত সেক্রেটারী আব্দুল গাফফার, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মোঃ ইব্রাহিম বিশ্বাস, জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক মাওলানা মারুফ কারখি, সদর থানা আমীর ও মাগুরা সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক ফারুক আহমেদ, মহম্মদপুর উপজেলা আমীর মাওলানা কবীর হুসাইন, শালিখা উপজেলা আমীর মাওলানা আলমগীর হোসেন, শ্রীপুর উপজেলা আমীর মাওলানা অধ্যাপক ফখরুদ্দিন মিজান, সদর উপজেলা দক্ষিণের আমীর মাওলানা শফিকুর রহমান বাচ্চু, ইসলামী ছাত্রশিবিরের জেলা সভাপতি মোঃ শফিকুল ইসলাম প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি