tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৪ পিএম

শীতার্ত মানুষের পাশে রয়েছে জামায়াত: ড. হেলাল


800303_166

শীতার্ত মানুষের কষ্ট লাঘবে বাংলাদেশ জামায়াতে ইসলামী জনগণের পাশে রয়েছে বলে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন।


বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডি এলাকায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণের সময় তিনি এ মন্তব্য করেন।

ধানমন্ডি উত্তর থানার উদ্যোগে আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও ধানমন্ডি উত্তর থানা আমির মোহাম্মদ আলীর সভাপতিত্বে অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন প্রধান অতিথি ছিলেন। এসময় অ্যাডভোকেট জসিম উদ্দিন তালুকদার, মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য জামায়াত নেতারা উপস্থিত ছিলেন।

অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী বিগত বন্যা, ভয়াবহ অগ্নিকাণ্ডসহ যেকোনো দুর্যোগ-সঙ্কটে এদেশের জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে, যা মানুষ প্রত্যক্ষ করছে। এর ধারাবাহিকতায় ভয়াবহ রাজনৈতিক অস্থিরতার মধ্যেও আমরা শীতার্ত মানুষের কাছে ছুটে এসেছি।

কষ্টে থাকা মানুষের মাঝে জামায়াতের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করছি। জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী, গণমুখী ও দায়িত্বশীল রাজনৈতিক সংগঠন হিসেবে সমাজের বঞ্চিত, অবহেলিত ও অসহায় মানুষকে সহযোগিতা অব্যাহত রেখেছে। সকল বিপদ মুসিবতের মধ্যেও তা অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।’

তিনি বলেন, অসহায়, বঞ্চিত ও প্রান্তিক মানুষেরা শীতের প্রকৌপে মানবেতর জীবনযাপন করছে। ছোট্ট শিশু ও বৃদ্ধরা ঠান্ডাজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে। এ অবস্থায় সমাজের বিত্তবানদের তাদেরকে ভুলে গেলে চলবে না। শীতবস্ত্র, কম্বলসহ বিভিন্ন সহযোগিতা নিয়ে তাদের পাশে থাকার চেষ্টা করতে হবে।’তিনি সমাজের সামর্থ্যবান ব্যক্তিদের এসব অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান।

তিনি বলেন, ‘মূলত এসকল অসহায় মানুষের জন্য সর্বপ্রথমে সরকারের এগিয়ে আসা উচিত ছিল। অথচ তারা নির্বাচনের নাটক মঞ্চস্থ করতে গিয়ে বাংলাদেশের জনগণের কথা ভুলে গেছে। ক্ষমতাকে কুক্ষিগত করতে আজ্ঞাবহ নির্বাচন কমিশনের মাধ্যমে প্রহসনের নির্বাচনী তফসিল ঘোষণা করেছে।

আমরা এ সরকারকে বলতে চাই, অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। কারাগারে আটক সকল বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি দিন। অন্যথায় দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় জনগণ এবার আপনাদেরকে সঠিক জবাব দিতে প্রস্তুত হয়ে আছে। জনগণের রোষে এই অবৈধ সরকার রাষ্ট্র-ক্ষমতা ছেড়ে পালাতে বাধ্য হবে।’

প্রেস বিজ্ঞপ্তি