tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৫ জুলাই ২০২৪, ০১:০০ এএম

পয়েন্ট ভাগাভাগি করে অলিম্পিক শুরু আর্জেন্টিনার


image-829970-1721838616

আর্জেন্টিনাকে চ্যালেঞ্জ জানিয়েও শেষ পর্যন্ত পূর্ণ তিন পয়েন্ট নিজেদের ঝুলিতে পুরতে পারল না মরক্কো। অলিম্পিক ফুটবল ইভেন্টের গ্রুপ ‘বি’র ম্যাচে যোগ করা সময়ে গোল হজম করে আর্জেন্টিনার সঙ্গে ২-২ ড্র করেছে তারা।


ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে ১-২ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। তবে মরক্কোর বেশ কয়েকজন খেলোয়াড় চোটে পড়ায় যোগ করা সময় বেড়ে দাঁড়ায় ১৫ মিনিটে। আর সে সুযোগ নিয়েই যোগ করা সময়ের শেষ মুহূর্তে দেওয়া গোলে এক পয়েন্ট ব্যাগে পুরতে সক্ষম হয় আর্জেন্টিনা।

লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া এবং এমিলিয়ানো মার্টিনেজদের অলিম্পিকে আকাশি-সাদা জার্সি গায়ে খেলার কথা ছিল। তবে একে একে ভিন্ন ভিন্ন কারণে তারা সবাই নাম সরিয়ে নেন।

অলিম্পিকে অংশ নেওয়া অনূর্ধ্ব-২৩ দলে তিন সিনিয়র সদস্য হিসেবে যোগ দেন হুলিয়ান আলভারেজ, জেরোনিমো রুয়ি এবং ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি। এর মধ্যে অলিম্পিকে দলকে নেতৃত্ব দিচ্ছেন ওটামেন্ডি।

তবে কোপা এবং বিশ্বকাপজয়ী এই ফুটবলারদের নিয়েও মরক্কোর কাছে ভুগতে হয় আর্জেন্টিনাকে। প্রথমার্ধের যোগ করা সময় আর দ্বিতীয়ার্ধের শুরুতে মরক্কান সোফিয়ানে রাহিমির জোড়া গোলে পিছিয়ে পড়ে আলবিসেলেস্তেরা।

তবে ৬৮ মিনিটে এক গোল শোধ করে আর্জেন্টিনাকে লাইফলাইন এনে দেন জিউলিয়ানো সিমিওনে। তবে এক গোল শোধ দেওয়ার পর সমতাসূচক গোলের পরিষ্কার সুযোগ তৈরি করতে বেগ পেতে হয় আকাশি-সাদাদের।

তবে যোগ করা সময়ের একেবারে শেষদিকে জটলার মাঝে বল পেয়ে আর্জেন্টিনাকে স্বস্তির এক ড্র এনে দেন ক্রিশ্চিয়ান মেদিনা।

এনএইচ