tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২০ জানুয়ারী ২০২৩, ১২:০৬ পিএম

মোদী সরকারের কড়া সমালোচনা করলেন মমতা


66

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ভারতের কেন্দ্রীয় সরকারের কড়া সমালোচনা করেছেন। তিনি বলেছেন, একটা উইপোকা কামড়ালেও দিল্লির একটা টিম এখানে চলে আসছে।


আমরা ভিক্ষা চাই না, আমাদের প্রাপ্য দিতে হবে। পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ার প্রশাসনিক সভার মঞ্চ থেকে কেন্দ্রের বিরুদ্ধে এভাবেই সরব হলেন মমতা ব্যানার্জী।

১০০ দিনের কাজ থেকে শুরু করে ছাত্র-ছাত্রীদের অনুদানের টাকা, সবই আটকে রেখেছে কেন্দ্র। এই টাকা না পেলে দেখে নেওয়ারও হুশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এর আগেও বিভিন্ন সভার মঞ্চ থেকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ করেন মমতা।
কিন্তু অভিযোগের সুর পাল্টে এদিন কেন্দ্রকে কার্যত হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

মমতা ব্যানার্জী বলেন, আমি দেখতে চাই কয়দিন এটা চলে। আমি ভিক্ষা করবো না, আমি ভিক্ষা করার লোক নই। আমাদের প্রাপ্য দিতে হবে। অনেকে বলে উত্তরবঙ্গ কিছু পায় না শুধুই অপপ্রচার করে।

তিনি বলেন, কেন্দ্রীয় সরকার আমাদের সব ফান্ড বন্ধ করে দিয়েছে। ১০০ দিন প্রকল্পের টাকা দেয়নি। ছয় হাজার কোটি টাকা আমরা পাই। জব কার্ড হোল্ডারদের টাকা দেয়নি। আমরা নিজেরাই রাজ্যের প্রায় ৪০ লাখ জব কার্ড হোল্ডারকে কাজ দিয়েছি।

বিজেপি নেতা-মন্ত্রীদের সমালোচনা করে মমতা বলেন, সব টাকা তুলে নিয়ে যাচ্ছো। নেতারা এসে বলে সব দিলো কে? মাছের তেলে মাছ ভাজা। রাজ্য ট্যাক্স কালেকশন করে না, করে কেন্দ্র। করের ৬০ শতাংশ আমাদের দেওয়ার কথা। আমাদের টাকা আমাদের দিচ্ছে না।

গত মঙ্গলবার আলিপুরদুয়ারে পৌঁছান মমতা ব্যানার্জী। সেখান থেকে তিনি বুধবার হেলিকপ্টারে করে মেঘালয় সফরে যান। এই সফরকালে তার সঙ্গী ছিলেন সংসদ সদস্য অভিষেক ব্যানার্জী।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) আলিপুরদুয়ারে হাসিমারা সুভাষিনী মাঠে প্রশাসনিক সভাতে উপস্থিত ছিলেন অভিষেক। কিন্তু মঞ্চে বসেননি তিনি।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী মঞ্চে আহ্বান করলে উপস্থিত সবাইকে প্রণাম করে মঞ্চ থেকে নেমে যান অভিষেক।

এন