tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২৩, ২২:০৬ পিএম

পরিচ্ছন্নতা কর্মীদের গায়ে ক্যামেরা লাগাচ্ছে ডিএনসিসি


dncc-20231229215626

বর্জ্য ব্যবস্থাপনা সংশ্লিষ্ট পরিচ্ছন্নতাকর্মী ও স্বাস্থ্য বিভাগের মশক নিধন কর্মীদের কাজের অবস্থান, প্রযুক্তিনির্ভর উপায়ে পর্যবেক্ষণ ও মনিটরিং কাজের জন্য তাদের গায়ে ক্যামেরা স্থাপন করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।


শুক্রবার (২৯ ডিসেম্বর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, পরিচ্ছন্নতাকর্মীদের জন্য ফোর জি বডি ক্যামেরা গ্রহণের জন্য গ্রহণ কমিটি গঠন করেছে সংস্থাটি।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানিয়েছেন, ক্যামেরাগুলো গ্রহণ করে এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি প্রথমে বডি ক্যামেরাগুলো সংগ্রহ করে গুণগতমান সঠিক আছে কিনা তা প্রতিবেদন আকারে দাখিল করবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, এই কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে এছাড়া সদস্য সচিব করা হয়েছে বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের নির্বাহী প্রকৌশলীকে (যান্ত্রিক)। পাশাপাশি কমিটির বাকি সদস্যরা হলেন, ডিএনসিসির আইসিটি সেলের সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সহকারী প্রকৌশলী এবং একই বিভাগের উপ সহকারী প্রকৌশলীকে (যান্ত্রিক)।

এমএইচ