tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
অপরাধ প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২৩, ১৬:২৯ পিএম

কুমিল্লায় ৫ জঙ্গি সদস্য গ্রেপ্তার


জঙ্গি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র পাঁচজন সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।


শনিবার (২৫ নভেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লার কোতয়ালী মডেল থানাধীন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন মো. মশিউর রহমান ওরফে রাসেল (৩৭), আবু সুফিয়ান (২০), সালা উদ্দিন (৪৩), আলাউদ্দিন (৩১) ও মো. জুলহাস হোসেন ওরফে জুলাস (২৫)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে আটটি মোবাইল ফোনসহ বিপুল পরিমাণ সাংগঠনিক দলিলাদি জব্দ করা হয়।

সোমবার (২৬ নভেম্বর) দুপুরে রাজধানীর বাড়িধারায় এটিইউয়ের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এটিইউয়ের অতিরিক্ত ডিআইজি (ইন্টেল) এস এম হাসনুল জাহিদ।

তিনি বলেন, গ্রেপ্তাররা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় সদস্য। তারা বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য নিষিদ্ধ কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল।

এছাড়া, তারা ধর্মীয় উগ্রবাদী মতার্দশ প্রচারের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতা ঘটানোর উদ্দেশ্যে গোপন বৈঠকসহ বিভিন্ন পরিকল্পনা করে আসছিল।

গ্রেপ্তারদের মধ্যে মশিউর রহমান, আবু সুফিয়ান ও আলাউদ্দিন আল্লাহর দলের জেলা নায়ক। সালাউদ্দিন জেলা প্রতিনিধি এবং মো.জুলহাস হোসেন ওরফে জুলাস সদস্য হিসেবে সংগঠনের জন্য চাঁদা উত্তোলন ও প্ররোচনার দায়িত্ব পালন করে আসছিল।

তারা ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে তাদের আদর্শের অনুকূলে সদস্য সংগ্রহ এবং চাঁদা আদায়ের মাধ্যমে দলীয় কার্যক্রম পরিচালনা করে আসছিল।

গ্রেপ্তাররা আসামিরা ও তাদের সহযোগীরা দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করাসহ দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে করে আসছিল। তাদের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

এসএম