tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৩ মে ২০২৩, ১৩:৩০ পিএম

মেসির পিএসজি-অধ্যায় ‘কার্যত’ শেষ


1

প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) লিওনেল মেসির চুক্তি শেষ হচ্ছে চলতি গ্রীষ্মেই। অর্থাৎ নতুন করে চুক্তি না করলে আগামী মাসের পর মেসি আর পিএসজির নন।


তবে চুক্তি নবায়ন হতে পারে, এমন গুঞ্জন ছিল কদিন আগ পর্যন্তও। যদিও ক্লাবের সঙ্গে টানাপোড়েন চলছিল। সেই টানাপোড়েন বোধ হয় সমাপ্তির পথে চলে এলো সবশেষ ঘটনায়।

মেসি সৌদি আরবের পর্যটনদূত। সেই কমিটমেন্টের কারণে তিনি সৌদি সফরে যেতে চেয়েছিলেন। কিন্তু ক্লাব পিএসজি তার ছুটি মঞ্জুর করেনি।

মেসিও ছুটির ধার ধারেননি। সৌদি আরবে অবকাশ যাপনে চলে গেছেন পরিবার নিয়ে। যা নিয়ে লেগে গেছে দুই পক্ষের। মঙ্গলবার মেসিকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে পিএসজি।

আরএমসি স্পোর্টস জানিয়েছে, পিএসজি সম্প্রতি যে নতুন নীতিমালা গ্রহণ করেছে, সে অনুযায়ীই মেসিকে নিষিদ্ধ করা হয়েছে। একজন খেলোয়াড়, তিনি যত বড় তারকাই হন, যত বেশি পারিশ্রমিকই পান, ক্লাবের ঊর্ধ্বে নন। নতুন নীতিমালায় এ ব্যাপারেই গুরুত্ব দিতে চাইছে ক্লাব।

এই নিষেধাজ্ঞার ফলে পিএসজির সঙ্গে মেসির সম্পর্ক প্রায় শেষই হয়ে গেলো। পিএসজি কর্তৃপক্ষই নাকি মেসির সঙ্গে আর নতুন চুক্তি করতে আগ্রহী নয়। ফ্রান্সের ক্রীড়া সংবাদমাধ্যম লেকিপ জানিয়েছে এই খবর।

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে দুই বছরের চুক্তিতে মেসি পিএসজিতে যোগ দেন। নেইমার আর কিলিয়ান এমবাপ্পের সঙ্গে মেসি যুক্ত হওয়ায় পিএসজি অজেয় দলে পরিণত হবে ভাবা হচ্ছিল এমনটাই। কিন্তু বাস্তবতা তার ধারেকাছেও ছিল না। টানা দুটি চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নেয় পিএসজি।

ফলে মেসির সঙ্গে চুক্তি করলে বেতন কমানো হবে, এমন সিদ্ধান্ত নেয় পিএসজি। কিন্তু বিশ্বকাপজয়ী তারকা তাতে রাজি হননি, ফলে চুক্তির ব্যাপারটি ঝুলে যায়। এরই মধ্যে নতুন ঘটনা পিএসজিতে মেসি-অধ্যায় ‘কার্যত’ শেষই করে দিলো।

এবি