tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৬ এপ্রিল ২০২৪, ১২:৩৬ পিএম

রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা


rizvi_20240406_121536301

কারাবন্দি বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী খান সোহেলসহ গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে মিছিল করেছে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।


দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর নেতৃত্বে শনিবার (৬ মার্চ) বেলা সোয়া ১১টার দিকে নয়াপল্টন থেকে মিছিল শুরু করে কাকরাইলের দিকে গেলে পুলিশ মিছিলে বাধা দেয়।

এ সময় রুহুল কবীর রিজভী বলেন, হাবিব উন-নবী সোহেলকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটকে রাখা হয়েছে। আমরা তার মুক্তির দাবিতে শান্তিপূর্ণ মিছিল করতে চাইলে পুলিশ তাতে বাধা দিয়েছে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে হাবিব-উন-নবী সোহেলসহ কারগারে বন্দি সকল রাজবন্দিদের মুক্তির দাবি করছি।

মিছিলে আরও অংশ নেন তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মুজিবুর রহমান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, স্বেচ্ছাসেবক দল নেতা ডা. জাহিদুল কবির, নজরুল ইসলাম, যুবদলের মেহবুব মাসুম শান্ত, ওমর ফারুক কাউসার, সাবেক ছাত্রদল নেতা তারিকুল ইসলাম, ছাত্রদল নেতা ডা. আউয়াল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা রাজু আহমেদ, ছাত্রদল নেতা হান্নান মজুমদার, ইমাম হোসেনসহ শতাধিক নেতাকর্মী।

সম্প্রতি নিম্ন আদালতে একাধিক মামলায় আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন হাবিব-উন-নবী খান সোহেল। কিন্তু আদালত তার জামিন আবেদন মঞ্জুর না করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

এনএইচ