tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ জুন ২০২৪, ২১:৫৪ পিএম

ইসলামী আন্দোলনের পথ ফুল বিছানো নয় : ড.রেজাউল করিম


845374_15

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তর সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, ‘ইসলামী আন্দোলনের পথ মোটেই ফুল বিছানো নয়, বরং খুবই বন্ধুর। যুগে যুগে যারাই আত্মভোলা মানুষের কাছে দ্বীনে হক্বের দাওয়াত দিয়েছেন তাদের ওপরই নেমে এসেছে অবর্ণীয় নির্যাতন।


বৃহস্পতিবার লক্ষীপুরের স্থানীয় একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ উপজেলা শাখা আয়োজিত এক রুকন শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, এমনকি নবী-রাসূলরা তা থেকে রেহাই পাননি বরং এজন্য তাদের কাউকে কাউকে শাহাদাতও বরণ করতে হয়েছে। আমাদের দেশের প্রেক্ষাপটে জুলুম-নির্যাতন শুধুই ইতিহাসের ধারাবাহিকতা মাত্র। তাই সকল বাধা-প্রতিবন্ধকতা ও জুলুম-নির্যাতন উপেক্ষা করেই ইসলামের দাওয়াত প্রতিটি ঘরে ঘরে পৌঁছাতে হবে।

তিনি বলেন, আন্দোলনকে গ্রহণযোগ্য ও জনপ্রিয় করে তোলার জন্য মানুষের সমস্যা সমাধানের সাধ্যমত চেষ্টা করতে হবে। সাধারণ মানুষের কাছে প্রমাণ করতে হবে জামায়াত একটি গণমুখী, আদর্শীবাদী ও কল্যাণকামী রাজনৈতিক দল। তাহলেই দ্বীনের বিজয় অনিবার্য হয়ে উঠবে। তিনি দ্বীনকে বিজয়ী করতে দাওয়াতি কার্যক্রম সম্প্রসারণ করতে সকল স্তরের জনশক্তির প্রতি আহ্বান জানান।’

তিনি আরও বলেন,দেশ ও জাতি এক মহাক্রান্তিকাল অতিক্রম করছে। সরকার অবৈধ রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করার জন্য দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়েছে। তাদের দায়িত্বহীনতা, স্বেচ্ছাচারিতায় দেশ এখন আধিপত্যবাদী ও সম্প্রসারণবাদীদের অবাধ বিচরণ ক্ষেত্রে পরিণত হয়েছে।

ফলে দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্বই এখন রীতিমতো হুমকির মুখোমুখি হয়ে পড়েছে। তাই দেশ-জাতির বৃহত্তর স্বার্থে এবং স্বাধীনতা-স্বার্বভৌমত্ব এবং রাষ্ট্রীয় অখণ্ডতা রক্ষায় ইসলামী আন্দোলনের কর্মীদের শাহাদাতের তামান্না নিয়ে ময়দানে অকূতোভয় সৈনিকের ভূমিকা পালন করতে হবে। অন্যথায় আগামী দিনে পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে।’

রুকন সম্মেলনে আরো বক্তব্য রাখেন জেলা আমির এস ইউ এম রুহুল আমিন ভূঁইয়া, কেন্দ্রীয় মজলিসে শূরা এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলের টিম সদস্য অধ্যাপক মাওলানা লিয়াকত আলী ভূঁইয়া, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান,

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জেলা নায়েবে আমির এ আর হাফিজ উল্যাহ, জেলা সেক্রেটারি ফারুখ হোছাইন নূরনবী, জেলা কর্মপরিষদ সদস্য আব্দুর রহমান ও মাওলানা মাছুম বিল্লাহ, চন্দ্রগঞ্জ উপজেলা আমির মো: মোস্তফা মোল্লা, নায়েবে আমির মাওলানা নূর মোহাম্মদ রাসেল ও সেক্রেটারি অ্যাডভোকেট রেজাউল ইসলাম খান সুমন প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি