tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২৩, ২০:৪০ পিএম

ফিলিস্তিনিদের স্বাধীনতা নিশ্চিত করতে সর্বশক্তি নিয়োগ করতে হবে: মুফতী ফয়জুল্লাহ


Untitled.jpeg1

ফিলিস্তিনে নিরীহ নারী, পুরুষ ও শিশুদের উপর দখলদার ইসরাইলের ভয়াবহ বিমান হামলা ও অবরোধের প্রতিবাদে ও ফিলিস্তিনিদের স্বাধীনতার ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবীতে রাজধানীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ঐক্যজোট।


আজ (১৩ অক্টোবর) শুক্রবার বাদ ঢাকার লালবাগ শাহী মসজিদের পূর্ব গেইট থেকে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়ে লালবাগ চৌরাস্তা, ঢাকেশ্বরী রোড হয়ে আজিমপুর এতিমখানার সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেছেন, ফিলিস্তিনে ইসলাম, মুসলমানদের নির্মূলের মহড়া চলছে। মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া দখলদার ইসরাইল গাজায় নিরপরাধ নারী, শিশু ও বয়স্কদের নির্বিচারে গুলি করে বোমা মেরে হত্যা করছে। গাজা নগরীকে কবরস্থানে পরিণত করা হয়েছে। পানি, বিদ্যুৎ, খাদ্য সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে। আমরা এই জঘণ্যতম বর্বরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা মধ্যপ্রাচ্যে সংকট সমাধানের একমাত্র পথ। বিশ্ববাসী ও উম্মাহকে সর্বশক্তি দিয়ে ফিলিস্তিনি মুসলিমদের স্বাধীনতা ও স্বাধিকার নিশ্চিত করার জন্য সর্বশক্তি নিয়োগ করতে হবে। তাদের সাথে একাত্বতা ঘোষণা করতে হবে। ফিলিস্তিনি জনগণের জন্য স্বাধীন ও মর্যাদার সাথে থাকার আওয়াজ তুলতে হবে। জাতিসংঘ, ওআইসি, আরবলীগ ও বিশ্বের মুসলিম রাষ্ট্রসমূহকে প্রধান ভূমিকা পালন করতে হবে।

মুফতী ফয়জুল্লাহ পশ্চিমা দেশগুলোর সমালোচনা করে বলেন, পশ্চিমা দেশগুলো অভিশপ্ত ইসরাঈলী দস্যু সরকারের নৃশংস গণহত্যাকে সমর্থন জানিয়ে প্রমাণ করেছে তারা হৃদয়হীন, নীতিহীন ও নৈতিকতা শূণ্য। তারা মুখে মানবাধিকারের কথা বললেও ফিলিস্তিনের নারী, পুরুষ ও শিশুদের আহাজারি তাদের কানে পৌছায় না। তারা রণতরী পাঠায় ফিলিস্তিনিদের ধ্বংস করার জন্য। মনে রাখতে হবে, এতে মুসলমানরা ভীতু নয়, সন্ত্রস্ত নয়। মুসলমানদের হাতে হয়ত প্রচলিত আধুনিক মারণাস্ত্র নেই, বোমা নেই, টাকা-পয়সা নেই। কিন্তু ‘আল্লাহু আকবার’- ধ্বনির মহাশক্তি রয়েছে। দুনিয়ার কোন পরাশক্তি যার সামনে টিকতে পারেনি, ভবিষ্যতেও পারবে না ইনশাআল্লাহ।

সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতী আব্দুল কাইয়্যুম, মাওলানা আলতাফ হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফারুক আহমদ, মাওলানা রিয়াজতউল্লাহ, মাওলানা কাজী আজিজুল হক, ছাত্র বিষয়ক সম্পাদক মুফতী খোরশেদ আলম, মোঃ রবিউল আলম মজুমদার, এম জহিরুল ইসলাম, মোঃ মনির হোসেন প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি