tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ২০ নভেম্বর ২০২১, ১২:৫৭ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ে কারিকুলাম পরিবর্তন হবে : শিক্ষামন্ত্রী


শিক্ষামন্ত্রী.jpg

শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি বলেছেন, আমরা সনদধারী শিক্ষার্থী তৈরি করতে চাইনা। লেখাপড়া শেষ করে বেকার থাকবে এমন ধরনের শিক্ষা ব্যবস্থা আমরা চাইনা।


শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি বলেছেন, আমরা সনদধারী শিক্ষার্থী তৈরি করতে চাইনা। লেখাপড়া শেষ করে বেকার থাকবে এমন ধরনের শিক্ষা ব্যবস্থা আমরা চাইনা।

কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এখনও সিংহভাগ শিক্ষার্থী লেখাপড়া করে। তাদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে শিক্ষা কারিকুলাম পরিবর্তন করতে চাই।

যাতে তারা লেখাপড়া শেষ করে চাকরীর নিশ্চয়তা পায় সে জন্য কর্মমুখী শিক্ষার উপর গুরুত্ব দেয়া হচ্ছে।

আজ শনিবার (২০ নভেম্বর) সকালে রংপুর পুলিশ লাইন স্কুল এন্ড কলেজের অডিটরিয়ামে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রংপুর অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নিয়ে শিক্ষা ব্যবস্থা ও শিক্ষার মান উন্নয়ন শীর্ষক কর্মশালায় যোগদান করতে এসে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীরা যাতে কর্মমুখী শিক্ষা গ্রহণ করার পর কর্মজীবনে প্রবেশ করতে পারে তাদের সেভাবে আমরা তৈরি করে দিতে পারি। সে জন্যই আমরা কর্মশালার আয়োজন করেছি।

তিনি বলেন শিক্ষার্থীদের চতুর্থ শিল্পে বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য কি করে তাদের প্রস্তুত করতে পারি সে জন্য আমরা কাজ করছি।

রংপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার ঘোষণা দিয়ে বলেন অচিরেই এ কার্যক্রম শুরু করার পদক্ষেপ নেয়া হচ্ছে এ লক্ষ্যে কাজ চলছে বলেও জানান তিনি।

এ সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড, মশিউর রহমান , ডীন আনোয়ার হোসেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রাজুসহ অনেকে উপস্থিত ছিলেন।

এইচএন