tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১১ এপ্রিল ২০২৩, ১৮:১১ পিএম

ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ ফোরামের মতবিনিময় সভা অনুষ্ঠিত


Photo (8)

দেশ ও সমাজের উন্নয়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে। দেশ ও দেশের বাইরে যারা যেখানেই থাকেন এলাকায় জনসাধারণের খোঁজ রাখবেন, তাদের বিপদে আপদে সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন। আত্মীয় ও প্রতিবেশীর হক আদায় করার বিষয়ে তিনি বিশেষ গুরুত্ত্ব আরোপ করেন।


মঙ্গলবার (১১ এপ্রিল) ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ ফোরাম কর্তৃক আয়োজিত সারাদেশে ছাত্র ও বিভিন্ন পেশায় নিয়োজিত পেশাজীবীদের নিয়ে অনলাইনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান মো. নূরুল ইসলাম বুলবুল।

নূরুল ইসলাম বুলবুল বলেন, ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ ফোরামের কাজকে আরও গতিশীল করার জন্য উপস্থিত সবার সহযোগিতা ও দুআ একান্ত কাম্য। সারাদেশে ও দেশের বাইরে যেসকল ছাত্র বা পেশাজীবীরা আছেন তাদের সমস্যা সমাধানের জন্য ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ স্টুডেন্ট ফোরামকে কার্যকর পদক্ষেপ নিতে বলেন। এসময় তিনি ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ স্টুডেন্ট ফোরামের পরবর্তী সেশনের জন্য কমিটি ঘোষণা করেন। অসুস্থ রোগীর সেবার জন্য ঢাকায় স্বাস্থ্যবিভাগ বিভিন্ন পর্যায় থেকে নিয়মিত কাজ করে যাচ্ছে- এ ব্যাপারে সবাইকে অবহিত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আবুজার গিফারি বলেন, চাঁপাইনবাবগঞ্জের গণমানুষের পাশে দাঁড়ানোর পরিকল্পনা বাস্তবায়নের জন্য আপনাদের সবার সহযোগিতা দরকার। আজকের এই মহতী উদ্যোগকে তিনি স্বাগত জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ড. মিজানুর রহমান বলেন, এলাকার কোনো অসুস্থ রোগী বা ছাত্র সহযোগিতার জন্য ঢাকায় অবস্থানকারীদের আরও সক্রিয় হওয়া দরকার। সামাজিক কাজের জন্য সামর্থ্য অনুযায়ী সবাইকে আর্থিকভাবে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করেন তিনি।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট দেলোওয়ার হোসেনের সঞ্চালনায় উক্ত প্রোগ্রামে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন প্রফেসর ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম উমার আলী।

সভাপতির বক্তব্যে প্রফেসর উমর আলী বলেন, দেশ ও দেশের বাইরে চাঁপাইনবাবগঞ্জের অনেক ব্যক্তিগবর্গ শিক্ষাখাতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছেন। তাদের সবার সহযোগিতায় চাঁপাইনবাগঞ্জকে আগামী দিনের শিক্ষানগরী হিসেবে গড়ে তুলতে সবার প্রতি উদাত্ত আহ্বান জানান।

উক্ত অনলাইন মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট ইব্রাহিম খলিল, ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ স্টুডেন্ট ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ওয়াহিদ আল হাসান, সদ্য বিদায়ী সভাপতি হাফেজ মাওলানা আব্দুল আলীম, চাঁপাইনবাবগঞ্জ স্টুডেন্ট ফোরামের ছাত্র উপদেষ্টা অ্যাডভোকেট মারুফুল ইসলাম, আবু বকর সিদ্দিক ও গোলাম রব্বানী এবং নব মনোনীত সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ লিটিলসহ সারাদেশে অবস্থানরত চাঁপাইনবাবগঞ্জের ছাত্র ও পেশাজীবী ব্যক্তিবর্গ। (প্রেস বিজ্ঞপ্তি)

এন