tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৬ এপ্রিল ২০২৪, ০৯:০০ এএম

পরিস্থিতি পর্যবেক্ষণে আজ বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী


image-792985-1712373019

সশস্ত্র হামলা ও ব্যাংকে লুটপাটের পর বর্তমানে সেখানকার সার্বিক পরিস্থিতি দেখতে আজ বান্দরবান যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।


শনিবার সকালে বান্দরবানের উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে তার। এক বিজ্ঞপ্তিতে গতকাল এ তথ্য জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

চিঠিতে জানানো হয়, ঢাকা থেকে হেলিকপ্টারে বান্দরবানে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। সকাল সাড়ে ১০টায় জেলার রুমা উপজেলায় উপস্থিত হবেন তিনি। পরে সেখান থেকে রুমাসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।

বান্দরবানে গিয়ে সেখানকার পরিস্থিতি পর্যবেক্ষণ করার পরে একটি মতবিনিময়সভায় অংশ নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে দুপুর আড়াইটার দিকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন তিনি।

প্রসঙ্গত, গত কয়েক দিন ধরে বান্দরবানে অশান্ত পরিস্থিতি বিরাজ করছে। গত মঙ্গলবার (২ এপ্রিল) রাতে সশস্ত্র দুর্বৃত্তরা রুমা উপজেলা সদরে সোনালী ব্যাংকের শাখায় হামলা চালায়। এ সময় ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে তারা। পর দিন বুধবার দুপুরে জেলার থানচি উপজেলার কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। সবশেষ গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে থানচিতে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে।

এনএইচ