tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ৩০ নভেম্বর ২০২২, ১৫:২৭ পিএম

পাকিস্তানে আত্মঘাতী হামলায় নিহত ৩


00

পাকিস্তানের কোয়েটায় একটি পুলিশের গাড়িকে লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩ জন জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৭ জন।


বুধবার (৩০ নভেম্বর) কোয়েটার বালেলি এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

কোয়েটা পুলিশের উপমহাপরিদর্শক গোলাম আজফার মাহেসার জানান, যে গাড়িটি লক্ষ্য করে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে, সেটি নিরাপত্তা কর্মকর্তাদের বহন করছিল। পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় পোলিও টিকাদান কর্মসূচিতে নিযুক্ত কর্মীদের নিরাপত্তার জন্য পুলিশের ওই সদস্যদের মোতায়েন করা হয়েছিল।

জিও নিউজ জানায়, খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে ছুটে যান পুলিশ ও উদ্ধারকারী দলের সদস্যরা। সাহায্য চাওয়া হয়েছে বোম্ব ডিসপোজাল ইউনিটেরও।

ক্ষয়ক্ষতির বর্ণনা দিয়ে ডিআইজি জানিয়েছেন, হামলায় এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। গাড়িটি খাদে পড়ে গেলে এর নিচে চাপা পড়ে প্রাণ হারান তিনি। এছাড়া আরও ২০ পুলিশ সদস্য ও চার বেসামরিক নাগরিক আহত হয়েছেন। এদের মধ্যে দুই পুলিশ সদস্যের অবস্থা আশঙ্কাজনক।

তিনি জানিয়েছেন, বিস্ফোরণে পুলিশের ট্রাক ও পাশে থাকা আরও দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। হামলায় ২০ থেকে ২৫ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন ডিআইজি আজফার।

এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও প্রেসিডেন্ট আরিফ আলভি। ঘটনার দ্রুত তদন্ত করতে নির্দেশ দিয়েছেন শাহবাজ। এছাড়া, হামলায় নিহতদের পরকালে শান্তি ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রেসিডেন্ট আলভি।

এদিকে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) হামলার দায় স্বীকার করেছে। জঙ্গি গোষ্ঠীটি সরকারের সাথে যুদ্ধবিরতি প্রত্যাহার করার এবং তার যোদ্ধাদের সারা দেশে হামলা চালানোর জন্য বলার একদিন পরে বুধবার বিস্ফোরণটি ঘটে।

এর আগেও জঙ্গি গোষ্ঠীটি দেশটিতে পোলিও টিকাদান দলগুলির ওপর হামলা চালিয়েছে। তাই সরকার পোলিও টিকাদান কর্মসূচিতে পুলিশি সহায়তা প্রদান করে আসছে।

এন