tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২৩, ১১:১৫ এএম

নৌকার প্রার্থীকে বর্জন করে আওয়ামী লীগের একাংশের সমাবেশ


chapai-1-20231222103538

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থীকে বর্জন করে বিএনএম প্রার্থীর পক্ষে কাজ করছে আওয়ামী লীগের একটি অংশ।


বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে বিএনএম প্রার্থী মাওলানা আব্দুল মতিনের পক্ষে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শহরের বাতেন খাঁর মোড় থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতারা।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল ওদুদকে বর্জন করার আহ্বান জানান তারা। নীতিগত সিদ্ধান্তে বিএনএম প্রার্থীকে সমর্থন করে প্রচার-প্রচারণায় অংশ নেওয়ার কথা সেখানে বলা হয়। নোঙর প্রতীকের পক্ষে বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দেন তারা।

সমাবেশে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শরিফুল আলম বলেন, বিএনএম মনোনীত প্রার্থীর সমর্থনে আজকের মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন জেলা, উপজেলা, পৌর আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। আওয়ামী লীগ নেতৃবৃন্দ আলোচনায় বসে এ সিদ্ধান্ত নিয়েছেন। আমরা সবাই বিএনএম প্রার্থীকে সমর্থন দিয়ে একটি ঐতিহাসিক সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলে গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে চাই।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান বলেন, বিএনপি থেকে আসা আব্দুল ওদুদ আওয়ামী লীগের সমর্থনে এমপি নির্বাচিত হওয়ার পর থেকে দলীয় কোন্দল বেড়েছে। তার বিরুদ্ধে কথা বললেই নেতাকর্মীদের মামলা-হামলার শিকার হতে হয়। তাই তাকে বর্জন করে একজন ইমানদার ব্যক্তিকে আমরা এমপি হিসেবে নির্বাচিত করে সংসদে পাঠাতে চাই।

এসময় জেলা আওয়ামী লীগের সদস্য আবু সুফিয়ান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, সাধারণ সম্পাদক মো. রোকনুজ্জামান, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক লেনিন প্রামাণিক, জেলা শ্রমিক লীগের সভাপতি শহিদুল ইসলাম রানা, সাধারণ সম্পাদক জুয়েল রানা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফুর রেজা ইমনসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এনএইচ