tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২৪, ১৭:০৯ পিএম

কোটাবিরোধী আন্দোলনকারীদের যে বার্তা দিলেন অ্যাটর্নি জেনারেল


image-825699-1720435230

দেশব্যাপী আন্দোলনরত চাকরিপ্রত্যাশী ও শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল আবু মুহাম্মদ (এ এম) আমিন উদ্দিন।


অ্যাটর্নি জেনারেল আবু মুহাম্মদ (এ এম) আমিন উদ্দিন বলেন, কোটা নিয়ে আন্দোলন করা উচিত নয়।

সোমবার (৮ জুলাই) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে এ আহ্বান জানান তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, সরকারি চাকরিতে কোটার বিষয়টি সর্বোচ্চ আদালতে নিষ্পত্তি করা উচিত। হাইকোর্টের রায় এটার বিরুদ্ধে এভাবে আন্দোলন করা তো সাবজুডিস। কারণ আমরা সরকারে থেকে কিন্তু এ ব্যাপারে কোনো কথা বলতে পারি না। কারণ হাইকোর্ট রায় দিলে সেটা হাইকোর্ট থেকেই আবার আসতে হবে।

এএম আমিন উদ্দিন বলেন, আদালত আদেশে দিয়েছেন সেই আদেশের বিরুদ্ধে সরকার আপিল বিভাগে গেছে। এই মুহূর্তে এ ধরনের আদালতের প্রতি শিক্ষার্থীদের আন্দোলনটা আমি মনে করি উচিত নয়। তাদের বলব যে বিষয়টা বিচারাধীন, সেটা রাজপথে না আনা।

কারণ আদালত তো আছেই, বিচার হচ্ছে, হবে। সেই ক্ষেত্রে তাদের আমি একটু ধৈর্য ধরতে অনুরোধ করব। আমি জানি না তারা কেন আন্দোলন করছেন? আমি মনে করি আন্দোলন না করাই ভালো। সরকারি চাকরিতে (সাবেক প্রথম ও দ্বিতীয় শ্রেণি) মুক্তিযোদ্ধা কোটা নিয়ে আন্দোলন না করাই উচিত।

তিনি বলেন, আগামী বৃহস্পতিবার বিষয়টি ফের শুনানির জন্য আসবে। আমরা বুধবারও যদি পূর্ণাঙ্গ রায় পাই তাহলে সিপি (নিয়মিত আপিল) করব।

এর আগে কোটা আন্দোলন নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কোটা নিয়ে আন্দোলন করার যৌক্তিকতা আছে বলে মনে করেন না।

এসএম