tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩০ জুলাই ২০২২, ১১:৪০ এএম

লাগামহীন দুর্নীতি ও লুটপাটের কারণে বিদ্যুৎ সেক্টরে বিপর্যয় : মাওলানা দেলাওয়ার


Pic

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণের আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন বলেছেন, সরকারের লাগামহীন দুর্নীতি ও লুটপাটের কারণে ও বিদ্যুৎ সেক্টরে বিপর্যয় নেমে এসেছে। রেন্টাল ও কুইক রেন্টালের নামে রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লোপাট করা হলেও কাজের কাজ কিছুই হয়নি।


মূলত, এই ব্যর্থ সরকার জনগণের কল্যাণে কাজ না করে নিজেদের আখের গোছাতে ব্যস্ত রয়েছে। তিনি দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে সারাদেশে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহর জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় সরকারকে জনগণের তোপের মুখে পড়তে হবে।

তিনি আজ ঢাকায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা জেলা দক্ষিণ আয়োজিত তেল, গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং অবিলম্বে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিলটি কেরানীগঞ্জ চুনকুটিয়া থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঢাকা মাওয়া সড়কে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারি মোঃ শাহিনুর ইসলাম, সহকারি সেক্রেটারি এবিএম কামাল হোসাইন সহ জেলা ও বিভিন্ন থানার জামায়াত নেতৃবৃন্দ। বিক্ষোভ মিছিলে উল্লেখযোগ্য সংখ্যক সাধারণ জনগণও অংশগ্রহণ করেন।

মাওলানা দেলাওয়ার হোসাইন বলেন, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের জন্য তাদের কোন দায়বদ্ধতা নেই। সম্প্রতি দেশের উত্তরপূর্বাঞ্চলে ভয়াবহ বন্যা আঘাত হানলেও সরকার দুর্গত মানুষের জন্য তেমন কিছুই করেনি। লাখ লাখ বানভাসী মানুষের জন্য প্রথমে ৩০ লাখ এবং পরে ৬০ লাখ টাকা বরাদ্দ দেয়া হলেও পদ্মাসেতু উদ্বোধনের নামে ২শ কোটি টাকা অপচয় করা করা হয়েছে।

আর তারা বন্যাদুর্গতদের জন্য নামমাত্র বরাদ্দ নিয়ে বিপন্ন মানুষের সাথে রীতিমত তামাশায় লিপ্ত হয়েছে। তাই এই গণবিরোধী সরকারকে আর সময় দেয়া যায় না। তিনি সরকারকে অবিলম্বে পদত্যাগ করে কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচন দেয়ার আহবান জানান। অন্যথায় জনদাবি জনগণ রাজপথেই আদায় করবে-ইনশাআল্লাহ।

এইচএন