tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২০ জুন ২০২৪, ১৯:৪৩ পিএম

চপ্পল ছোড়া হয় মোদির গাড়িতে, এরপর যা ঘটলো


modi-1718884222

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বহনকারী গাড়ির ওপর আঘাত করে অপ্রত্যাশিত একটি বস্তু। এ সময় এক নিরাপত্তা কর্মকর্তা দ্রুত সেই বস্তুটি সরিয়ে দেন।


এ দৃশ্যটি মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে সামাজিক মাধ্যমে। টানা তৃতীয়বার ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর প্রথমবারের মতো নিজের নির্বাচনী লোকসভা কেন্দ্র বারানসিতে মঙ্গলবার (১৮ জুন) গিয়েছিলেন নরেন্দ্র মোদি। সেখানেই ঘটে গেছে এই ‘অঘটন’। এ দৃশ্যটি মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে বিভিন্ন সামাজিক মাধ্যমে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুস্তান গেজেটের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (১৮ জুন) মোদিকে বহনকারী বুলেটপ্রুফ (গুলি প্রতিরোধী) গাড়ির ওপরে উড়ে এসে পড়ে একটি বস্তু। ভাইরাল হওয়া ভিডিওটি ১ মিনিট ৪১ সেকেন্ড দৈর্ঘ্যের। এতে দেখা যায়, ভিডিওর ঠিক ১৯ সেকেন্ডের মাথায় মোদির গাড়ির ইঞ্জিন বনেটের ওপর কিছু একটা উড়ে এসে পড়েছে। আর এক নিরাপত্তা কর্মকর্তা দ্রুত সেই বস্তুটি সরিয়ে দেন।

এ ঘটনায় নেটিজেনরা নানা রকম মন্তব্য করেছেন। নেটিজেন এবং স্থানীয়দের কেউ কেউ দাবি করেছেন, মোদির গাড়ির ওপর ‘হাওয়াই চপ্পল’ উড়ে এসে পড়েছে, অন্যকিছু না। অন্যদিকে, উত্তরপ্রদেশের এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, মোদির গাড়ির ওপর একটি মোবাইল পড়েছিল। এ ঘটনার নেপথ্যে কোনো উদ্দেশ্য ছিল না। তবে বস্তুটি যা-ই হোক, এ ঘটনায় প্রধানমন্ত্রী মোদির নিরাপত্তা ব্যবস্থায় যে ফাঁক রয়েছে তা স্পষ্ট।

এদিকে, সেদিন রাত থেকেই ভাইরাল হওয়া ভিডিওটি স্থানীয় কংগ্রেস নেতারা নিজেদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে শেয়ার করতে থাকেন। এ সময় তারা এটিকে হাওয়াই চপ্পল বলে মন্তব্য করেন। যদিও ‘মোদি-মোদি’ বলে স্লোগান দিতে থাকা অত্যুৎসাহী জনতার ভিড়ে কীভাবে এ ধরনের ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠে।

প্রসঙ্গত, ১৮ জুন সরকারি কর্মসূচিতে অংশ নিতে বারানসি গিয়েছিলেন মোদি। তার গাড়িবহর বারানসির দশাশ্বমেধ ঘাটের দিক থেকে কেভি মন্দিরের উদ্দেশে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। স্থানীয় প্রশাসন কিংবা প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি অবশ্য আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু জানায়নি।

এমএইচ