tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৭ মার্চ ২০২২, ১৮:৫৩ পিএম

পাইলটের দক্ষতায় বেঁচে গেছি : মমতা বন্দ্যোপাধ্যায়


মমতা বন্দোপাধ্যায়

সম্প্রতি বিমান দুর্ঘটনা বেঁচে ফিরেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্রেফ পাইলটের দক্ষতায় প্রাণে বেঁচে গেছেন বলে জানিয়েছেন তিনি।


মমতা বন্দ্যোপাধ্যায় বিমান দুর্ঘটনা নিয়ে বলেছেন, অন্য একটি বিমান আমার বিমানের সামনেই চলে এসেছিল, এ অবস্থায় তাৎক্ষণিক ব্যবস্থা না নিলে ভয়ানক কিছু ঘটে যেতে পারত।

সোমবার (৭ মার্চ) বিধানসভা অধিবেশনের আগে সংসদে দেওয়া ভাষণে এসব কথা বলেন মমতা। তিনি জানান, গত শুক্রবার বানারস থেকে কলকাতা ফেরার পথে এ দুর্ঘটনা ঘটনা ঘটে। সংবাদ প্রকাশ করেছেন আনন্দবাজার পত্রিকা।

মুখ্যমন্ত্রী জানান, উত্তরপ্রদেশ সফর শেষে ফেরার সময় তার বিমানের সামনে চলে এসেছিল আর একটি বিমান। তাতে বড় বিমান দুর্ঘটনা ঘটতে পারত। কিন্তু শেষ মুহূর্তে স্রেফ পাইলটের দক্ষতাতেই রক্ষা পেয়েছি আমরা। তবে কোমরে আঘাত লেগেছে। মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন, সেই ব্যথা এখনও রয়েছে তার।

গত শুক্রবার উত্তরপ্রদেশ সফর শেষে কলকাতায় ফিরেছেন মুখ্যমন্ত্রী। ফেরার পথে তার বিমান দুর্যোগের মধ্যে পড়ে। তা নিয়ে অসন্তোষও প্রকাশ করে তৃণমূল।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর বিমানসংক্রান্ত সমস্যার জন্য খারাপ আবহাওয়া দায়ী নাকি অন্য হেলিকপ্টার মমতার বিমানের সামনে চলে এসেছিল তা নিয়েও প্রশ্ন তোলা হয়। সোমবার এই সংক্রান্ত প্রশ্নের জবাব দেন মমতা নিজেই।

এইচএন