tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ২১:১৫ পিএম

দল-মতের উর্ধ্বে থেকে বাউফলের উন্নয়নে ভুমিকা রাখবো : ড. শফিকুল ইসলাম মাসুদ


Photo (07.09.24)-1

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ও বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, এই নতুন বাংলাদেশে ধর্ম-বর্ণ ও দল-মতের উর্ধ্বে থেকে সৎ, দক্ষ ও দেশপ্রেমিক মানুষদের সাথে নিয়ে আমরা ঐক্যমতের ভিত্তিতে বাউফলের উন্নয়নে কার্যকর ভুমিকা পালন করবো।


শনিবার (৭ সেপ্টেম্বর) বিকালে বাউফলের স্থানীয় পাবলিক মাঠে বাউফল উপজেলা জামায়াতে ইসলামীর উদ্যোগে আয়োজিত শান্তি ও সম্প্রীতির এক বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, বিগত ১৬ বছরে আওয়ামী লীগ দেশে রাজনীতির নামে দুর্নীতি অনিয়ম ও লুটপাট করেছে। তাদের শাসনামলে বাংলাদেশের মানুষ ফ্যাসিবাদের কড়াল গ্রাসে আবদ্ধ ছিল। দেশে কোনো গণতন্ত্র ছিলো না। মানুষের কথা বলার কোনো অধিকার ছিলো না। ফ্যাসিবাদ তার অপশাসন দিয়ে জনগণের টুটি চেপে ধরেছিলো। গুম-খুনের মহোৎসব চলেছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠান গুলোকে তারা ধ্বংস করে দিয়েছিলো। বিচার ব্যবস্থাকে স্বৈরাচার সরকার পরিপুর্ণভাবে ধ্বংস করে দিয়ে ছিলো। এই অবস্থা থেকে ছাত্র জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে অসংখ্য রক্তের বিনিময়ে জাতি আজ মুক্ত হয়েছে।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন,মানুষের অধিকার নিয়ে কথা বলতে গিয়ে বিগত সরকার আমাকে একাধারে ৬৭ দিন রিমান্ডে নিয়ে নির্যাতন করেছে। সাড়ে ৪ বছর জেল খেটেছি। সরকারের হুলিয়া মাথায় নিয়ে আপনাদের কাছে ছুটে এসেছি। আমি আপনাদেরকে অসম্ভব রকম ভালোবসি। বাউফল উন্নয়ন ফোরামের মাধ্যমে বাউফলের অসহায় মানুষকে সাধ্য অনুযায়ি সহায়তা করেছি। অনেকের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছি। একটা বিষয় আমি আপনাদের স্পষ্ট করে বলে দিতে চাই ৫ আগস্ট ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পতনের পর বাউফলে যারা সন্ত্রাসী, চাঁদাবাজি ও নৈরাজ্যের সাথে জড়িত ছিলেন তারা জনগণের বন্ধু নয় তারা মুলত বিগত সরকারের দোশর হিসেবে ভুমিকা পালন করেছেন। তিনি আগামী দিনে বাউফলের মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য সৎ দক্ষ ও খোদাভীরু নেতৃত্বকে জনপ্রতিনিধি হিসেবে বেছে নেওয়ার জন্য উদাত্ত আহ্বান জানান।

বাংলাদেশ জামায়াতে ইসলামী বাউফল উপজেলা আমির মাওলানা রফিকুল ইসলামের সভাপতিত্বে শান্তি সমাবেশে বক্তব্য রাখেন, পটুয়াখালী জেলা আমির অধ্যাপক মুহাম্মদ শাহ আলম, পৌর আমির রাসেল মাহমুদ, কর্মপরিষদ সদস্য মাওঃ ছোবাহান, এটিএম নজরুল ইসলাম, অধ্যক্ষ দাইয়ান, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় আইন সম্পদক মুনতাসির মুজাহিদ, বরিশাল মহানগর ছাত্র শিবিরের সাবেক সভাপতি আল নাহিয়ান, জেলা সভাপতি মাহাদি হাসান, বাউফল উপজেলা দক্ষিন শাখার সভাপতি জোবায়ের হোসেন, পূর্ব শাখার সভাপতি মোঃ লিমন হোসেন, বিশিষ্ট সমাজসেবক আবুল কাসেম। সমাবেশ পরিচালনা করেন,অধ্যাপক খালিদ হোসেন।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ