tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৯ অগাস্ট ২০২২, ০৯:৩৩ এএম

লেওয়ানডস্কির জোড়া গোলে বার্সার বড় জয়


বার্সা

জার্মান বুন্দেসলিগার গোলমেশিনের তকমা গায়ে সেঁটেই স্প্যানিশ লা লিগায় খেলতে এসেছে রবার্ট লেওয়ানডস্কি। শুরুতে মানিয়ে নিতে একটু সময় লাগলেও ধীরে ধীরে স্বরুপে ফিরছেন বার্সেলোনার এ পোলিশ স্ট্রাইকার। পরপর দুই ম্যাচে জোড়া গোল করে দলকে সহজ জয় এনে দিয়েছেন তিনি।


রোববার রাতে রিয়াল ভায়োদলিদের বিপক্ষে লেওয়ানডস্কির জোড়া গোলে ৪-০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। অন্য দুই গোল করেছেন পেদ্রি ও সার্জি রবার্তো। আগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের জালে জোড়া গোল করেছিলেন লেওয়ানডস্কি, বার্সার জয় ছিল ৪-১ গোলের ব্যবধানে।

দুইবার পোস্টে লেগে বল ফিরে না এলে লা লিগায় নিজের প্রথম হ্যাটট্রিকের দেখা পেয়ে যেতেন লেওয়ানডস্কি। ম্যাচের ১২ মিনিটে ডানদিক থেকে আসা রাফিনহার ক্রসে তার হেড লাগে দূরের পোস্টে। পরে ম্যাচ শেষের আগে লেওয়ানডস্কির শট গোলরক্ষক হাত লাগালেও ফিরে আসে ক্রসবারে লেগে।

শুরু ও শেষের এ দুই দুর্ভাগ্য বাদ দিলে পুরো ম্যাচেই দুর্দান্ত ছিলেন বার্সার এ নতুন তারকা। প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ২৪ মিনিট পর্যন্ত। সেই রাফিনহার ক্রসেই এবার শেষ মুহূর্তে পা ছুঁইয়ে জালের ঠিকানা খুঁজে নেন লেওয়ানডস্কি। দুই মিনিট আগে অবশ্য ওসুমানে দেম্বেলের জোরালো শট বার কাঁপায়।

লেওয়ানডস্কির জোড়া গোলে বার্সার বড় জয়

বিরতিতে যাওয়ার আগে বার্সার ব্যবধান বাড়ান তরুণ তারকা পেদ্রি গনজালেজ। ডি-বক্সে ঢুকে প্রতিপক্ষকে ফাঁকি দিয়ে পেনাল্টি স্পটের কাছে পেদ্রিকে বল এগিয়ে দেন দেম্বেলে। প্রথম শটেই ভায়োদলিদের গোলরক্ষককে পরাস্ত করেন তরুণ স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রি।

দ্বিতীয়ার্ধে ফিরে ৬৪ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন লেওয়ানডস্কি। এবার দেম্বেলের এগিয়ে দেওয়া বল ধরে ডি-বক্সে ছোট্ট ড্রিবলিংয়ের পর অসাধারণ এক ব্যাকহিলে ভায়োদলিদের খেলোয়াড়দের বোকা বানান তিনি। যার সুবাদে লা লিগায় তিন ম্যাচে তার গোল হয় চারটি।

ম্যাচ শেষ হওয়ার আগে অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ভায়োদলিদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন সার্জি রবার্তো। লেওয়ানডস্কির ক্রসবারে লেগে আসা বল ফাঁকায় পেলে জালে জড়ান এ স্প্যানিশ ডিফেন্ডার। এ জয়ের সুবাদে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে বার্সেলোনা।

এমআই