tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আইন আদালত প্রকাশনার সময়: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২৯ পিএম

সাবেক এমপি শাহে আলমের রিমান্ড মঞ্জুর


image-291414-1726399975 (1)

রাজধানীর গুলশান ডিগ্রি কলেজের শিক্ষার্থী নাইমুর রহমান হত্যা মামলায় বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের সাবেক এমপি মো. শাহে আলম তালুকদারের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।


রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের বিচারক তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থী হত্যা মামলায় রিমান্ড আবেদন করে আদালতে পাঠালে এ রায় দেন বিচারক।

শনিবার রাতে শাহে আলমকে মারধর করে রাজধানীর গুলশান থানায় সোপর্দ করেন স্থানীয়রা। গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার রিয়াজুল হক বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, শাহে আলমকে হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে মামলা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে, চাঁদার দাবিতে হামলা মারধর ও হত্যা চেষ্টার অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি শাহে আলম তালুকদারের বিরুদ্ধে আদালতে মামলা করেন সৈয়দ আতিকুর রহমান নামে এক বীর মুক্তিযোদ্ধার ছেলে। মামলায় শাহে আলমের সঙ্গে তার তিন ভাইসহ ১৪ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

গত ১১ সেপ্টেম্বর বরিশাল জ্যেষ্ঠ বিচারিক হাকিম শারমিন সুলতানা সুমি অভিযোগ তদন্ত করে সিআইডিকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এমএইচ