tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলাধুলা প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ১৭:২৭ পিএম

তামিমের কেন্ত্রীয় চুক্তির বিষয়ে সিদ্ধান্ত জানুয়ারিতে


তামিম

তামিমের কেন্দ্রীয় চুক্তির বিষয়ে জানতে চাওয়া হয় বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসের কাছে। ওই সময় তামিমকে কেন্দ্রীয় চুক্তিতে রাখার সিদ্ধান্ত জানুয়ারিতে হতে পারে বলে তিনি জানিয়েছেন।


মঙ্গলবার(১২ডিসেম্বর)তামিম ইকবাল জানান,আগামী বিপিএল আসর দিয়ে মাঠে ফিরবে। একইসঙ্গে বলেন, তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার বিষয়েও বিপিএলের পর জানা যাবে।

বিসিবি কর্মকর্তা বলেন, ‘আমরা অপেক্ষা করেছি, যেহেতু বিষয়গুলা আগেই মিডিয়াতে দেখেছেন। তামিম কথা বলেছে, মাননীয় সভাপতিও (নাজমুল হাসান পাপন) বলেছেন তার সঙ্গে একটা মিটিং হয়েছে।

এর মধ্যে তামিম ভবিষ্যতের ক্রিকেট পরিকল্পনা নিয়ে কী আলাপ-আলোচনা হয়েছে আমি জানি না।’

জানুয়ারিতে এই বিষয়টি নিশ্চিত হওয়ার কথা জানান জালাল, ‘তার থেকে জানতে হবে সামনে তার কমিটমেন্ট কী। এটার ওপর ভিত্তি করে চুক্তির কথা চিন্তা করতে হবে। যা আমরা জানুয়ারি মাসেই জানার কথা।

অর্থাৎ, আরও ১০-১৫ দিন পরে। ভবিষ্যতে তার কী কমিটমেন্ট, নিজের কী পরিকল্পনা সেটা জানার ওপর নির্ভর করছে আমরা তাকে কীভাবে চুক্তি নেব।’

তামিম ইকবাল দীর্ঘদিন ধরে বাংলাদেশের ক্রিকেটের তিন ফরম্যাটেরই অবিচ্ছেদ্য অংশ হয়ে ছিলেন।

কিন্তু গত জুলাইয়ে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে তিনি সাড়া ফেলে দেন। যদিও একদিন পরই প্রধানমন্ত্রীর আহবানে ফের ক্রিকেটে ফেরার ঘোষণা দেন তামিম।

এর আগে ২০২২ সালের জুলাইয়ে দেশসেরা এই ওপেনার আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছিলেন।

তার আগে তিন ফরম্যাটেই বিসিবির প্রথম শ্রেণির চুক্তিতে ছিলেন তামিম। এছাড়া নতুন করে চুক্তি হওয়ার আগপর্যন্ত তিনি ওয়ানডে ও টেস্ট ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন।

এসএম