tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৮ অগাস্ট ২০২৪, ১৭:৪৩ পিএম

যতদ্রুত গণতন্ত্র ফেরাতে পারবেন তত দ্রুত ড.ইউনূস সফল হবেন : ফখরুল


fkhrul-younus-20240808161118

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস যত দ্রুত গণতন্ত্র ফেরাতে পারবেন, তত দ্রুত তিনি সফল হবেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


বৃহস্পতিবার(৮আগষ্ট) দুপুরে রাজধানীর পঙ্গু হাসপাতালে কোটা সংস্কার আন্দোলনে আহতদের খোঁজখবর নিতে গিয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ড. ইউনূস ছাত্রদের, আমাদের মনোনীত ব্যক্তি। গোটা জাতি তাকে দায়িত্ব দিয়েছে। তার মতো সফল মানুষ, যোগ্য নেতৃত্বে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারবেন।

চলমান সমস্যা প্রসঙ্গে তিনি বলেন, এ সমস্যার মূল হচ্ছে গণতন্ত্রের অভাব। যত দ্রুত ড. ইউনুস গণতন্ত্র ফেরাতে পারবেন তত দ্রুত তিনি সফল হবেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক করতে হবে, অতি দ্রুত গণতান্ত্রিক সরকারের কাছে ক্ষমতা ফেরাতে হবে, অর্থনীতি রক্ষা করতে হবে। আমরা বলেছি তিন মাসের মধ্যে নির্বাচন দিতে হবে।

মির্জা ফখরুল বলেন, পঙ্গু হাসপাতাল থেকে আমাদের যে তালিকা দেওয়া হয়েছে তার মধ্যে গত ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত যতজন গুলিবিদ্ধ হয়ে ভর্তি হয়েছেন, তার মধ্যে ৪১৭ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এখনো ১২৪ জন ভর্তি রয়েছেন। ১০-১৫ জন তাদের পা হারিয়েছেন, তিনজন মারা গেছেন। অসংখ্য ছাত্র, শ্রমিক আহত হয়েছে।

এ দৃশ্য দেখার মতো নয়। ছোট ছোট শিশু, তারা আহত হয়েছে। ছাত্র এবং রাজনৈতিক দলগুলোর আন্দোলনে স্বৈরাচার সরকার দেশ ছেড়ে পালাতে বাধ্য হয়েছে। আমি ছাত্রদের স্যালুট, অভিবাদন জানাই।

এসএম