tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ২৫ অগাস্ট ২০২৪, ১৭:২৯ পিএম

মাউশির মহাপরিচালক হলেন এ বি এম রেজাউল করীম


151071_117

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্ব হিসেবে দায়িত্ব পালন করবেন কলেজ ও প্রশাসন বিভাগের পরিচালক প্রফেসর এ বি এম রেজাউল করীম।


আজ রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, মাউশির নতুন মহাপরিচালক নিয়োগ না হওয়া পর্যন্ত অধিদপ্তরটির পরিচালক (কলেজ ও প্রশাসন) পদে কর্মরত এ বি এম রেজাউল করীমকে ট্রেজারী ও সাবসিডিয়ারী আইনের ভলিউম-১, বিধি ৬৬ মোতাবেক মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্বসহ আর্থিক ক্ষমতা (আয়ন-ব্যয়ন ক্ষমতা) নির্দেশক্রমে প্রদান করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে এতে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ২১ আগস্ট মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের কাছে পদত্যাগপত্র জমা দেন।

জানা যায়, অধ্যাপক নেহাল আহমেদ প্রায় দুই বছর নিয়মিত ডিজি থাকার পর গত ১৩ এপ্রিল তার চাকরির স্বাভাবিক মেয়াদ শেষ হলে আরও এক বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। তিনি ইংরেজি সাহিত্যের শিক্ষক ছিলেন। ২০২০ সালের ২৪ নভেম্বর পর্যন্ত ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি একই প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ ছিলেন। তাছাড়া ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানেরও দায়িত্ব পালন করেছেন তিনি।

এফএইচ