tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১০ ডিসেম্বর ২০২২, ০৯:৫০ এএম

রাজধানীতে বিএনপির গণসমাবেশ আজ


6

সকল জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে রাজধানীর গোলাপবাগে ঢাকা বিভাগীয় সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি।


এদিকে সমাবেশের অনুমতি পাওয়ার পরই শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেল থেকে গোলাপবাগের মাঠে দলটির নেতাকর্মীরা জড়ো হতে শুরু করে।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীতে গণসমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই মিছিল নিয়ে বিএনপির নেতাকর্মীরা এতে অংশ নিচ্ছেন। সমাবেশের মূল আনুষ্ঠানিকতা শুরু হবে বেলা ১১টা থেকে।

মধ্যরাত থেকেই মাঠে বসে তৈরি করা হয়েছে ব্যানার-ফেস্টুন।এসব তৈরিতে ব্যস্ত দেখা যায় গোলাপবাগ মাঠে আসা কয়েকজন ফেস্টুন তৈরির কারিগরকে।

অপরদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বান পল্টন থানায় দায়ের করা মামলায় জেল হাজতে রয়েছে।

শুক্রবার তাদের সিএমএম আদালতে হাজির করা হলে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এরপরই কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাদের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিএনপি বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশ করছে। এরই ধারাবাহিকতায় শনিবার (১০ ডিসেম্বর) ঢাকায় গণসমাবেশ করার সিদ্ধান্ত নেয় বিএনপি।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য পুলিশের কাছে অনুমতি চায় দলটি। তবে পুলিশ নয়াপল্টনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি।

এ নিয়ে প্রায় দুই সপ্তাহের উত্তেজনার পর শুক্রবার বিকেলে গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পায় বিএনপি। এরপর থেকেই সেখানে সমবেত হতে শুরু করে দলটির নেতাকর্মীরা।

এন