tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২৩, ১৪:৪১ পিএম

কিউইদের বিপক্ষে ব্যাটিংয়ে ভারত


rohit-toss-wc-20231115140709

ঘনিয়ে আসছে ক্রিকেট মহারণ ওয়ানডে বিশ্বকাপের চূড়ান্ত প্রতিযোগিতা। আজ (বুধবার) থেকে আইসিসির এই মেগা আসরের সেমিফাইনাল শুরু হচ্ছে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড। যেখানে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এদিন দু’দলই অপরিবর্তিত একাদশ নিয়ে নেমেছে। ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।


ভারত-নিউজিল্যান্ডের ম্যাচ শুরুর আগে থেকেই ঘুরেফিরে ২০১৯ সালের সেমিফাইনালের প্রসঙ্গ ওঠে আসছে। ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত আগের আসরে কিউইদের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল রোহিতদের। সেই চিত্রের পুনরাবৃত্তি নাকি প্রতিশোধের সফল গল্প লিখবে ভারত সেটাই এখন দেখার অপেক্ষা!

অবশ্য ম্যাচটি মাঠে গড়ানোর আগে থেকেই শুরু হয়েছে পিচ বিতর্ক। ইতোমধ্যে আগেই নির্ধারিত পিচ পরিবর্তন করে ভারতকে সুবিধা দিতে আলাদা ২২ গজ বাছাইয়ের অভিযোগ তুলেছে ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন। এছাড়া ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসও আরেক প্রতিবেদনে জোর করে রোহিত শর্মারা ওই পিচের ঘাস কাটিয়েছেন বলে জানিয়েছে। যেখানে পিচ মন্থর হয়ে বাড়তি সুবিধা করে দিতে পারে স্পিনারদের।

  • ভারতের একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।

  • নিউজিল্যান্ডের একাদশ : ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেইন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চাপম্যান, টম ল্যাথাম (উইকেটরক্ষক), ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও লকি ফার্গুনসন।

এনএইচ