tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২৩, ১৪:৫৫ পিএম

আফগান দলে চার স্পিনার, পাকিস্তানের জন্য ‘প্রার্থনা’ ভক্তদের


afghanistan-20231023144250

ভারত বিশ্বকাপে ভালো শুরু পেলেও ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি পাকিস্তান। প্রথম দুই ম্যাচ জয়ের পর দুটি ম্যাচ হেরে গেছে ১৯৯২ বিশ্বচ্যাম্পিয়নরা। সেমিফাইলের দৌড়ে টিকে থাকতে এখন আর পা হড়কানোর সুযোগ নেই। আর তাই আজ আফগানিস্তানকে হারাতে মরিয়া বাবর আজমের দল। এই বিষয়টা ভালোভাবেই জানা আছে ইংল্যান্ডকে হারিয়ে চমকে দেওয়া আফগানদেরও। পাকিস্তানকে স্পিন বিষে ঘায়েল করতে চায় রশিদ-মুজিবরা।


আফগানিস্তানের সব সময়ের প্রধান শক্তি স্পিন আক্রমণ। আর পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি হচ্ছে ভারতের স্পিনবান্ধব উইকেটগুলোর অন্যতম চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে। এমন উইকেটে রশিদ খান, মুজিব উর রেহমান ও মোহাম্মদ নবিদের পাকিস্তানের ব্যাটাররা কীভাবে সামলাবে, এমন প্রশ্ন ছিল অনেকেরই।

এর মধ্যেই আজ আফগান একাদশে যুক্ত করা হয়েছে আরও এক স্পিনারকে। পাকিস্তান ম্যাচ দিয়ে আজ বিশ্বকাপ অভিষেক হতে যাচ্ছে নুর আহমেদের। তাকে জায়গা দিতে বসাতে হয়েছে তারকা পেসার ফজল হক ফারুকীকে।

অন্যদিকে, পাকিস্তান একাদশেও তিন পেসারের সঙ্গে আক্রমণে থাকবেন দুই লেগ স্পিনার উসামা মীর ও শাদাব খান। আগের ম্যাচে বাদ পড়া শাদাবকে আজ একাদশে ফেরানো হয়েছে। যদিও বাবর আজম জানিয়েছেন, মোহাম্মদ নেওয়াজ জ্বরের কবলে পড়ায় তার বদলে শাদাব ফিরেছেন।

চেন্নাইয়ে আজ টস হতেই সোশ্যাল মিডিয়ায় আশঙ্কা প্রকাশ করছেন অনেক পাকিস্তানি সমর্থক। এর মধ্যে একটি পোস্ট রীতিমতো ভাইরাল হয়ে গেছে। ‘চেন্নাইয়ে স্পিনে ৪০ ওভার। পাকিস্তানকে সাহায্য করো বিধাতা’। একদিন আগেই অবশ্য পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা বলেই দিয়েছেন, চেন্নাইয়ে স্পিনিং উইকেট হলে পাকিস্তানের বিপক্ষে আফগানিস্তানই ফেবারিট। কারণ, পাকিস্তানের ব্যাটিং স্পিনের বিপরীতেও নড়বড়ে।

  • পাকিস্তানের একাদশ

আব্দুল্লাহ শফিক, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, উসামা মীর, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলি ও হারিস রউফ।

  • আফগানিস্তানের একাদশ

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), আজমতুল্লাহ ওমরজাই, ইকরাম আলিখিল, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, নাভিন-উল হক ও নুর আহমেদ।

এনএইচ