tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৯ অক্টোবর ২০২২, ১৫:২৭ পিএম

রংপুরে কালেক্টর মাঠে তিল ঠাঁই নেই, সড়কে নেতাকর্মীরা


20221029_152407

কানায় কানায় ভরে গেছে। তিল ধারনের ঠাঁই নেই মাঠে। সকাল থেকেই জনসমুদ্রে আর মিছিলের নগরীতে পরিণত হয়েছে রংপুর এবার জনগণের উপস্থিতি মাঠ ছাড়িয়ে রাস্তায় পৌঁছে গেছে।


রংপুর কালেক্টর ঈদগাহ মাঠে এখন বিএনপি নেতাকর্মীদের ভিড়ে ঠাসা। উপস্থিতি আর প্রাণবন্ত মাঠে নির্ধারিত সময়ের দু’ঘণ্টা আগেই সমাবেশ শুরু হয়েছে।

শনিবার দুপুর ১২টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয়েছে রংপুর বিভাগীয় এ গণসমাবেশ। মঞ্চে স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন। মূল পর্ব শুরু হবে কিছুক্ষণ পর।

সরেজমিনে দেখা যায়, মাঠে দাঁড়ানোর ঠাঁই নেই। তীব্র রোদের মধ্যেও কেন্দ্রীয় নেতাদের বক্তব্য শুনতে মুখিয়ে আছেন বিভাগের আট জেলা থেকে আসা নেতাকর্মীসহ সাধারণ জনগণ। মঞ্চে উপস্থিত হয়েছেন কেন্দ্রীয় নেতারা।

মাঠে জায়গা না পেয়ে নগরীর বিভিন্ন সড়ক ও সড়কের অলিগলিতে অবস্থান নিয়েছেন নেতাকর্মীরা। সমাবেশস্থলের চারদিকে প্রায় এক কিলোমিটার রাস্তা কানায় কানায় পূর্ণ। হাঁটা-চলার মতোও অবস্থা নেই। এখনও বিভিন্ন জেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন নেতাকর্মীরা। তবে মাঠ ও রাস্তাঘাট নেতাকর্মীদের চাপে মিছিলগুলো সমাবেশস্থলে পৌঁছাতে পারছে না।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়ন কৃষক দলের সভাপতি জিয়াউল হক বলেন, ‘বিএনপির গণসমাবেশ সফল করতে শতাধিক নেতাকর্মী নিয়ে এসেছি। মাঠে ঢুকতে না পেরে পাশের সড়কে অবস্থান করছি।’

রংপুর কালেক্টরেট মাঠে আয়োজিত গণসমাবেশ মঞ্চে উপস্থিত হয়েছেন প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া প্রধান বক্তা বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিশেষ অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুও উপস্থিত হয়েছেন।

রংপুর ছাড়াও খুলনা, চট্টগ্রাম ও ময়মনসিংহে গণসমাবেশ করে বিএনপি। এসব সমাবেশে ধর্মঘট ও বাধা-বিপত্তি উপেক্ষা করে জনজোয়ার সৃষ্টি হয়।

এমআই