tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৭ মে ২০২৩, ২২:০৮ পিএম

আ.লীগ প্রতি মুহূর্তে পরাজিত হচ্ছে: জয়নুল আবদিন ফারুক


0000

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কৌশলের কাছে আওয়ামী লীগ প্রতি মুহূর্তে পরাজিত হচ্ছে বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।


তিনি বলেন, দেশের মানুষ যখন বিদ্যুৎ ও গ্যাসের চড়া বিল পরিশোধ করতে পারছে না, ঠিক সে সময় প্রধানমন্ত্রী পৃথিবীর সর্বশ্রেষ্ঠ বিমান বহর নিয়ে জাপান, আমেরিকা ও যুক্তরাজ্যে গেলেন। এই সরকার দেশের অর্থ অপচয় করে বিদেশের মাটিতে যাচ্ছে ক্ষমতায় থাকার জন্য ধর্না দিতে।

রোববার (৭ মে) বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। জাতীয় প্রেস ক্লাবের সামনে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না ও সহ-সভাপতি ইউসূফ বিন জলিলের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারেরও দাবি জানানো হয়।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জয়নুল আবদিন ফারুক বলেন, পৃথিবীর ইতিহাসে কোনোদিনও কোনো স্বৈরাচার বেশি দিন ক্ষমতায় থাকতে পারেনি। আওয়ামী লীগের কৌশল এখন কাজ করে না বলেই তারেক রহমানের কৌশলের কাছে তারা পরাজিত হচ্ছে।

তিনি বলেন, আগের মতো মিছিলে গোয়েন্দা ঢুকিয়ে বোমা মেরে মানুষ মারবেন, গাড়িতে আগুন জ্বালিয়ে অন্যদের ওপর দায় চাপাবেন, সেই ষড়যন্ত্র আর চলবে না।

বিএনপির এই নেতা অভিযোগ করেন, বেগম খালেদা জিয়ার স্বামী জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার। অথচ তার স্ত্রী বেগম খালেদা জিয়াকে এই সরকার একটি অসত্য মামলায় দীর্ঘদিন কারাগারে রেখেছে। বর্তমানেও তিনি এক ধরনের বন্দিজীবন কাটাচ্ছেন।

দামের কারণে যে দেশের মানুষ ঠিকমতো ডিম খেতে পারে না, যে দেশের মানুষ বাচ্চাদের একটু মুরগির মাংস খাওয়াতে পারে না, যেই দেশের মানুষ বিদ্যুৎ ও গ্যাসের চড়া বিল পরিশোধ করতে পারে না, সেই দেশের প্রধানমন্ত্রী পৃথিবীর সর্বশ্রেষ্ঠ বিমানে বহর নিয়ে জাপান, আমেরিকা ও যুক্তরাজ্যে গেলেন।

তিনি বলেন, আমরা দেশের মানুষের অধিকার আদায়, বিদ্যুতের দাম কমানোসহ দেশের মানুষের পেট ভরে খাওয়ার ব্যবস্থা করার জন্য লড়াই করছি, ক্ষমতার জন্য নয়। আপনার ভোট আপনি দিবেন, এই অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছে বিএনপি।

নেতাকর্মীদের নিরাশ না হওয়ার আহ্বান জানিয়ে জয়নুল আবদিন ফারুক বলেন, অচিরেই এই সরকার পদত্যাগ করবে, করতে বাধ্য হবে। নিজেরা ক্ষমতায় থেকে, সংসদে থেকে ভোট করবেন, এই আশা মিথ্যা। দেশের মানুষ যখন গামছা পরে নদী পার হয়ে জাতীয়তাবাদী শক্তির সমাবেশে যোগ দেয়, তখনই আপনাদের বোঝা উচিত, ক্ষমতায় আর থাকার সুযোগ নেই আপনাদের।

সরকারের উদ্দেশে বিএনপির এ নেতা বলেন, সংকট তৈরি করেছেন আপনারা, সংকট আপনাদেরই সমাধান করতে হবে। আমাদের দাবি মেনে নিন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান। এতে উপস্থিত ছিলেন—বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, প্রশিক্ষণ সম্পাদক রাশেদা বেগম হীরা, নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন বুলু, কৃষকদলের সহ-সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা নাজমুল হাসান, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী, তেজগাঁও থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক জালাল মোল্লা প্রমুখ।

এন