tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
টাইম ফোকাস প্রকাশনার সময়: ০২ অক্টোবর ২০২২, ১৯:০১ পিএম

পঞ্চগড়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে রিকের বিভিন্ন কর্মসূচি


2022

১ অক্টোবর ৩২তম আন্তর্জাতিক প্রবীণ দিবসটি উপলক্ষে পঞ্চগড়ে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক)’র উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন। দিবসটি উপলক্ষে র‌্যালী, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে রিক।


শনিবার (২ অক্টোবর) সকালে পঞ্চগড় শহরের শেরে-বাংলা মোড় হতে প্রবীণদের অংশ গ্রহণে একটি র‌্যালী করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালেয় গিয়ে র‌্যালী শেষ হয়। এতে বিভিন্ন ইউনিয়ন থেকে আগত প্রবীনরা অংশ গ্রহণ করেন।

জেলা সমাজসেবা কার্যালয়ে, প্রবীণ হিতৈষী সংঘ ও রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক)’র যৌথ উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটির প্রতিপাদ্য, পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা এই কথাটি উল্লেখ করে সভায় বক্তারা সকল প্রবীণদের প্রতি সমাজের দায়িত্ব ও প্রবীণদের অধিকার বিষয় তুলে ধরেন।

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো. আজাদ জাহান, জেলা সিভিল সার্জন মো. রফিকুল হাসান, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক অনিরুন্ধ কুমার, রিকের জোনাল ম্যানেজার এবিএম জাহিদুল কবির, রিকের এরিয়া ম্যানেজার আ. মালেক প্রামানিক শামীম, শাখা ম্যানেজার জিয়াউল হক, প্রবীণ হিতৈষী সংঘের পঞ্চগড় জেলার সেক্রেটারি মো. শফিকুল ইসলামসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

এন