tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ৩০ মে ২০২৪, ১২:০০ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন ড্যারেন স্যামি


image-810901-1717048800

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে আগামী ২ জুন। আর এই বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ওয়েস্ট ইন্ডিজ়। দুবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান কোচ ড্যারেন স্যামি এবারের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী।


এবার ক্যারিবিয়ান ক্রিকেটাররা আইপিএলেও সাফল্য পেয়েছেন। ফলে দলকে নিয়ে আশা রাখছেন সমর্থকরাও। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ়ে ৩-০ ব্যবধানে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ়। এই সাফল্য বাড়তি অনুপ্রেরণা দিচ্ছে আন্দ্রে রাসেলদের। সূত্র: আনন্দবাজার

কোচ ড্যারেন স্যামি একসময় ওয়েস্ট ইন্ডিজ় দলের অধিনায়ক ছিলেন। তার নেতৃত্বেই টি-টোয়েন্টি ২০১২ ও ২০১৬ সালে বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ।

তিনি বলেন, এবারের বিশ্বকাপ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি। টি-টোয়েন্টি দলকে নিয়ে আমরা গত বছর বেশ কাজ করছি। যেসব ক্রিকেটারকে আমরা খুঁজে বের করেছি, তারাই এখন ম্যাচ জেতাচ্ছে। আমার মনে হয়, এবারের প্রতিযোগিতায় আমরা পুরো বিশ্বকে নাড়িয়ে দেব।

গত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ় যোগ্যতা অর্জন করতে পারেনি। একদিনের বিশ্বকাপেও যোগ্যতা অর্জন করতে পারেনি তারা। কিন্তু এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়োজক দেশ হিসাবে খেলছে তারা। এতেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ড্যারেন স্যামি।

এবার নিজেদের ঘরে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেটি দলের জন্য বাড়তি চাপও হতে পারে। কারণ এর আগে ২০০৭ সালে একদিনের বিশ্বকাপে ব্রায়ান লারা ছিলেন দলে। তার পরও ঘরের মাঠে বিশ্বকাপ জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ়।

কিন্তু এবারের দলকে নিয়ে তাই আশাবাদী সাবেক কিংবদন্তি ক্রিকেটার কোর্টলি অ্যাম্ব্রস। সাবেক এ পেসার ২০১৬ সালে দলের বোলিং কোচ ছিলেন। সে বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন ক্যারিবিয়ানরা। তিনি বলেন, বিশ্বকাপ জেতা সহজ নয়; কিন্তু আমরাই দুবার বিশ্বকাপ জিতেছি। দু-একটা দলই এই সাফল্য পেয়েছে। আমরা তৃতীয়বার বিশ্বকাপ জেতার চেষ্টা করব। আর কোনো দল ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারেনি। সেটিও আমাদের কাছে বাড়তি অনুপ্রেরণার।

গত বছর বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারায় ওয়েস্ট ইন্ডিজ়কে নানা প্রশ্নের সম্মুখীন হতে হয়। কিন্তু এবারের দল অন্যরকম বলে মনে করছেন কোর্টলি অ্যাম্ব্রস। তিনি বলেন, ছেলেরা যদি ধারাবাহিকতা ধরে রাখতে পারে এবং বুদ্ধি দিয়ে ক্রিকেট খেলে, তা হলে আমি বিশ্বাস করি— এই দলটিই ট্রফি জিততে পারে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে ২ জুন। উদ্বোধনী দিনে পাপুয়া নিউগিনির বিপক্ষে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ়। গ্রুপ সি-তে রয়েছে তারা। ‘সি’ গ্রুপে আরও রয়েছে— আফগানিস্তান, উগান্ডা ও নিউজ়িল্যান্ড।

এনএইচ