tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২২, ১৮:০৬ পিএম

জামায়াত আমীরকে রিমান্ডে নেয়ার প্রতিবাদে রামপুরা ও মিরপুরে বিক্ষোভ


M (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে মিথ্যা মামলায় বারবার রিমান্ডে নেয়ার প্রতিবাদে ও অবিলম্বে মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর।


বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাজধানীর মিরপুরে বিকাল সাড়ে ৩টায় কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমানের নেতৃত্বে মিরপুর কাজীপাড়া থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শেওড়া পাড়া গিয়ে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, কর্মপরিষদ সদস্য নাসির উদ্দীন,শহিদুল্লাহ, শূরা সদস্য ডা.মাঈনুদ্দিন, ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পশ্চিম সভাপতি আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

এদিকে নগরীর মালিবাগে বিকাল সোয়া ৪টায় কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা.ফখরুদ্দিন মানিকের নেতৃত্বে আরেকটি প্রতিবাদ মিছিল ও সমাবেশ করা হয়। মিছিল আবুল হোটেলের সামনে থেকে শুরু হয়ে রামপুরা বাজারের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

মাহফুজুর রহমান বলেন, বাংলাদেশের পরিচ্ছন্ন প্রবীন রাজনীতিবিদ বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে মিথ্যা ও সাজানো একটি মামলায় বারবার রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে। যা মানবাধিকার লঙ্ঘনের চরম বহিঃপ্রকাশ ছাড়া কিছু নয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাজানো বানোয়াট ও মিথ্যা মামলা বাতিল করে গণমানুষের সংগঠনের শীর্ষ এই নেতার অবিলম্বে মুক্তি দাবি করছি।

মাহফুজুর রহমান বলেন, সরকার রাজনৈতিক দেউলিয়াত্ব থেকে জামায়াত নেতাদের মিথ্যা মামলায় জড়িয়ে নিজেদের পতনকে থামিয়ে রাখতে চায়। কিন্তু জনগণ সরকারের পতন নিশ্চিত করে ঘরে ফিরবে।

তিনি বলেন, ১০ দফা দাবি আদায়ে জামায়াত যুগপৎ আন্দোলনে নামার ঘোষণা দেয়ার থেকে এই সরকার ভীত হয়ে সারাদেশে জামায়াত-শিবিরের নেতাকর্মীসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নিয়ে নির্যাতন করছে।

ডা.ফখরুদ্দিন মানিক বলেন, জামায়াত হামলা মামলা গ্রেফতারকে ভয় পায় না। দেশের মানুষের অধিকার রক্ষায়, ভোটাধিকার প্রতিষ্ঠায় অতীতে নেতাকর্মীরা যেমন ভূমিকা রেখেছিল এবারের আন্দোলনেও সেই কঠোর ভূমিকা রাখবে। অবৈধ আওয়ামী সরকারের পতন নিশ্চিত করবে।

মালিবাগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য আতাউর রহমান সরকার, মহানগরী শূরা সদস্য কুতুব উদ্দিন,আবু আকাশ,জিল্লুর রহমান, ইউসুফ আলী মোল্লা ও ছাত্রশিবিরের ঢাকা মহানগরী উত্তরের সভাপতি জাকির হোসেন প্রমুখ।

পৃথক বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে নেতারা আগামী দিনে দেশের মানুষের মুক্তির আন্দোলন সংগ্রামের ১০ দফা দাবি আদায়ে সকলকে অগ্রণী ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান। (প্রেস বিজ্ঞপ্তি)

এন