tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১১ মে ২০২৪, ০৪:০০ এএম

বিসিকের কোনো শিল্পনগরীতে যেন জমি অব্যবহৃত না থাকে


khulna-1-20240511161557

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) চেয়ারম্যান সঞ্জয় কুমার ভৌমিক বলেছেন, দেশের শিল্পখাতের উন্নয়নে বিসিকের আরও বেশি ভূমিকা রাখার সুযোগ রয়েছে।


ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্পের বিকাশের মাধ্যমে আমরা সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে অবদান রাখতে পারি। বিসিকের কোনো শিল্পনগরীতে যেন কোনো জমি অব্যবহৃত না থাকে।

শনিবার (১১ মে) দুপুরে বিসিকের খুলনা আঞ্চলিক কার্যালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত অর্ধবার্ষিকী পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ২০২৩-২৪ অর্থবছরে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের খুলনা আঞ্চলিক কার্যালয় ও এর আওতাধীন অন্যান্য কার্যালয়ে সম্পাদিত কার্যক্রম পর্যালোচনার লক্ষ্যে এই অর্ধবার্ষিকী পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিসিক চেয়ারম্যান বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির লক্ষ্যমাত্রায় কোনো অফিস পিছিয়ে থাকলে চলবে না। বিভিন্ন দপ্তরের জনবল সংকট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বিসিকের শিল্পনগরীগুলোর রুগ্ন শিল্পপ্রতিষ্ঠানসমূহের অবস্থার পরিবর্তন ও বন্ধ ইউনিটগুলোর বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। কর্মকর্তাদের উদ্যোক্তা তৈরিতে ও সৃজনশীল কাজে তৎপর হতে হবে।

খুলনা বিসিকের আঞ্চলিক পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিসিকের পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) কাজী মাহবুবুর রশিদ। স্বাগত বক্তব্য দেন বিসিক খুলনা আঞ্চলিক কার্যালয়ের বিশেষজ্ঞ গোলাম সাকলাইন।

এনএইচ