tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৯ নভেম্বর ২০২২, ২০:৫৫ পিএম

জামায়াতে ইসলামী দল-ধর্ম হিসেবে নয়, মানুষকে মানুষ হিসেবে মূল্যায়ণ করে : আবদুল হালিম


জামায়াত

জামায়াতে ইসলামী বিপদাপদে সবসময় মানুষের পাশে দাঁড়াতে চায়। জামায়াতে ইসলামী দল-ধর্ম হিসেবে নয়, মানুষকে মানুষ হিসেবে মূল্যায়ণ করে। দলের চেয়ে মানুষের মর্যাদা আগে। এজন্যই যেকোনো দুর্যোগে আমরা বিপন্ন মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।


শুক্রবার (১৮ নভেম্বর) রাতে পঞ্চগড় সদর ও বোদা উপজেলায় দরিদ্র ও অসহায় শীতার্তদের মাঝে‘শীতবস্ত্র প্রদান’ কর্মসূচির অংশ হিসেবে কম্বল বিতরণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধনকালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষের একজন প্রকৃত বন্ধু হলেন আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান। শীত শুরু হওয়ার আগেই তিনি দরিদ্র ও অসহায় শীতার্তদের কথা চিন্তা করলেন। তার চিন্তার ফসল পঞ্চগড়ে এই কম্বল বিতরণ। এই শীতবস্ত্র বিতরণ শীতার্তদের প্রতি জামায়াতের অনুগ্রহ নয় বরং দায়িত্ব। একটি রাজনৈতিক দলের দায়িত্ব হচ্ছে দেশের মানুষের কল্যাণে ভূমিকা রাখা। আমিরে জামায়াতের নির্দেশনায় এ বছর শীতবস্ত্র বিতরণ শুরু হলো পঞ্চগড় এবং কুড়িগ্রাম থেকে। এরপর ক্রমান্বয়ে সারাদেশেই শীতার্তদের মাঝে এই কর্মসূচি বাস্তবায়ন হবে, ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, জামায়াতে ইসলামী ন্যায় ও ইনসাফ ভিত্তিক একটি মানবিক সমাজ কায়েম করতে চায়। এটি কায়েম হলে কেউ টাকার কুমির হতে পারবে না। টাকা পাচার করে কেউ বেগম পাড়া বানাতে পারবে না। আজকে দেশের অর্থ পাচার হয়ে যাচ্ছে, ব্যাংকের টাকা লুট হচ্ছে। এ অবস্থা থেকে মুক্তি পেতে এবং দুর্নীতি মুক্ত সমাজ গড়তে হলে ইসলামের আলোকে সমাজ গড়তে হবে। আর এ কাজ করে যাচ্ছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

মাওলানা আবদুল হালিম আরও বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে। এই সরকার মানুষের অধিকার কেড়ে নিয়েছে। সরকারের দুঃশাসনের কবলে শতশত আলেম আজ কারাগারে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের জীবন যাত্রাও হুমকিতে। কাজেই মানুষকে শান্তিতে থাকতে হলে, দেশের সম্পদ দিয়ে সুন্দরভাবে চলতে হলে এই সরকারকে বিদায় জানাতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা আমির অধ্যাপক ইকবাল হোসেন, জেলা সেক্রেটারি মাওলানা দেলাওয়ার হোসেন, বোদা-দেবীগঞ্জের জননেতা অ্যাডভোকেট আজিজুল ইসলাম, পঞ্চগড় পৌর জামায়াতের আমির জয়নাল আবেদীন ও জেলা অফিস সেক্রেটারি আবু বক্কর সিদ্দিক প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

এমআই