tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৮ মার্চ ২০২৩, ১৯:৩৭ পিএম

দুর্নীতিবাজের মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা মানায় না: কাদের


৪

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দুর্নীতিতে পরপর পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন। তাইতো দুর্নীতির কথা বিএনপির মুখে মানায় না। দুর্নীতিবাজের মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা মানায় না, লজ্জা শরম বলতে কিছুই নেই।


শনিবার (১৮ মার্চ) রাজধানীর ধোলাইখালে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপিকে ইঙ্গিত করে কাদের বলেন, এরা চুরির কথা বলে, অথচ ভোট চুরি করে এরা বিশ্ব রেকর্ড করেছে। ফখরুলের মুখে এমন অশ্রাব্য কথা শুনতেও লজ্জা লাগে।

তিনি বলেন, মির্জা ফখরুল দেখতে ভদ্রলোক আর অন্তরে বিষ। বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনের সেরা মিথ্যাচার ছড়ানোর নাম মির্জা ফখরুল।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, ক্ষমতার স্বপ্ন দেখছেন? বেপরোয়া গাড়ির বেপরোয়া ড্রাইভারের মতো বিএনপির আন্দোলন খাদে পড়ে গেছে। আন্দোলনের মরা গাঙে আর কখনো জোয়ার আসবে না।

বিএনপির আন্দোলন গুরুতর জখম হয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি। বলেন, কে বলে আওয়ামী লীগ চুরি করেছে? আওয়ামী লীগ যদি চুরি করতো, তাহলে নিজের টাকায় পদ্মা সেতু হতো না, মেট্রোরেল হতো না, এলিভেটেড এক্সপ্রেসওয়ে হতো না, কর্ণফুলী টানেল হতো না। শেখ হাসিনা পকেটের উন্নয়নের জন্য চিন্তা করলে হাওয়া ভবন তৈরি হতো। শেখ হাসিনা জনগণের জন্য চিন্তা করেন বলেই করোনায় ফ্রি টিকা পেয়েছে।

আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য সানজিদা খানম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সংসদ সদস্য মনিরুল ইসলাম মনু।

এমআই